শিরোনাম
রবিবার, ৩০ জুন, ২০২৪ ০০:০০ টা

এমপি শাহরিয়ার আলমকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে দলের নেতা আশরাফুল ইসলাম বাবুল হত্যার নেপথ্যের কুশীলব বলায় সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপিকে দল থেকে বহিষ্কারের দাবি জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধাদের একাংশ। মুক্তিযোদ্ধা সংসদ, রাজশাহী জেলা ও মহানগর ইউনিট কমান্ড, সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ ’৭১ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের উদ্যোগে গতকাল বেলা ১১টায় সাহেববাজার জিরো পয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে মহানগর ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার ডা. আবদুল মান্নানের সভাপতিত্বে বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, বীর মুক্তিযোদ্ধা আবুল বাসার, বীর মুক্তিযোদ্ধা আবুল হাসান খন্দকার ও বীর মুক্তিযোদ্ধা এন্তাজুল হক বাবু প্রমুখ।  মানববন্ধনে বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও জাতীয় নেতা শহীদ এ এইচ এম কামারুজ্জামানের সন্তান এ এইচ এম খায়রুজ্জামান লিটন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সিটি মেয়র। তার বিরুদ্ধে ধৃষ্টতাপূর্ণ মন্তব্য করেছেন শাহরিয়ার আলম। তারা এ ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানান। লিটনের বিরুদ্ধে ষড়যন্ত্র ও অপপ্রচারকারী চিহ্নিত করে শাহরিয়ার আলমকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবি জানান।

লিটনের পক্ষে ডাকা মানববন্ধন প- করে দিলেন আওয়ামী লীগ নেতারা : রাজশাহীর বাগমারায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের পক্ষে ডাকা মানববন্ধন প- করে দিয়েছেন উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা। গতকাল বিকালে উপজেলার ভবানীগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় দুইপক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। প্রত্যক্ষদর্শীরা জানান, বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল হত্যাকান্ডের মদতদাতা হিসেবে সিটি মেয়র ও প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটনের নাম বলেন রাজশাহী-৬ আসনের এমপি শাহরিয়ার আলম। তারই প্রতিবাদে বাগমারায় মানববন্ধনের ডাক দেন সাবেক এমপি এনামুল হকের অনুসারীরা। বিকালে ভবানীগঞ্জ নিউ মার্কেটের সামনে মানববন্ধন শুরু করলে তাতে হামলা চালান বর্তমান এমপি আবুল কালাম আজাদের অনুসারী ও বাগমারা উপজেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা। ভবানীগঞ্জ পৌরসভার বরখাস্ত মেয়র ও এনামুল অনুসারী হিসেবে পরিচিত আবদুল মালেক জানান, প্রেসিডিয়াম সদস্য লিটনকে নিয়ে আপত্তিকর মন্তব্য করায় তারা শান্তিপূর্ণ মানববন্ধনের মাধ্যমে প্রতিবাদ জানাতে চেয়েছিলেন। কিন্তু স্থানীয় এমপির লোকজন হামলা চালিয়ে তাদের বাধা দিয়েছে। বাগমারা উপজেলা আওয়ামী লীগের নেতা মাহবুবুর রহমান জানান, যারা মানববন্ধন করতে চেয়েছিলেন, তারা সংসদ নির্বাচনে নৌকার পক্ষে ভোট করেননি। দলের প্রার্থীর বিপক্ষে ভোট করেছেন। এখন আবার প্রেসিডিয়াম সদস্যের জন্য অতিউৎসাহী হয়ে মানববন্ধন করতে গেছেন। শান্তিপূর্ণ বাগমারার পরিস্থিতি উত্তপ্ত করার চেষ্টা করেছেন। তারা সেটি হতে দিতে চান না। তাই মানববন্ধন করতে দেওয়া হয়নি।  বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার জানান, মানববন্ধনকে ঘিরে দুইপক্ষের মধ্যে উত্তেজনা ছিল। পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেছে।

সর্বশেষ খবর