সোমবার, ১ জুলাই, ২০২৪ ০০:০০ টা

এমপি শাহরিয়ারকে ক্ষমা চাইতে বললেন আইনজীবীরা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল হত্যার ঘটনায় আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামানসহ দলীয় নেতাদের ‘মদতদাতা’ মন্তব্যের প্রতিবাদ জানিয়ে সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমকে প্রকাশ্যে ক্ষমতা চাইতে বলেছেন রাজশাহীর আওয়ামী লীগপন্থি আইনজীবীরা। গতকাল সকালে রাজশাহী আদালত চত্বরে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ থেকে আইনজীবীরা তাকে এ আহ্বান জানান। রাজশাহী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ এ কর্মসূচির আয়োজন করে।

মানববন্ধনে রাজশাহী আইনজীবী সমিতির আহ্বায়ক বজলে তৌহিদ আল হাসান (বাবলা), রাজশাহী জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) ও মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি মোজাফ্ফর হোসেন, মহানগর আদালতের পিপি মুসাব্বিরুল ইসলাম, পূর্ণিমা ভট্টাচার্য, শিরাজী শওকত সালেহীন, আসাদুজ্জামান (মিঠু), এন্তাজুল হক বাবু, আবদুল ওহ্হাব, আবু রায়হান, রাশেদ-উন-নবী আহসান, শামীম আখতার, জিয়াউর রহমান প্রমুখ বক্তব্য দেন। আইনজীবী সমিতির আহ্বায়ক কমিটির সদস্য সচিব মো. শাহজাহানের সঞ্চালনে কর্মসূচিতে বক্তারা বলেন, গত বৃহস্পতিবার বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলামের জানাজায় এমপি শাহরিয়ার আলম রাজশাহীর সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের এমপি আসাদুজ্জামান ও বাঘা উপজেলা পরিষদের চেয়্যারম্যান লায়েব উদ্দীন লাভলুকে মদদদাতা উল্লেখ করে কুরুচিপূর্ণ, শিষ্টাচারবহির্ভূত বক্তব্য দিয়েছেন। শাহরিয়ার আলম এ ধরনের বক্তব্য থেকে ভবিষ্যতে বিরত থাকবেন। তাকে এ বক্তব্যের জন্য প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। ওই বক্তব্যে শাহরিয়ার আলমকে আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দাবি জানান বক্তারা।

গত বৃহস্পতিবার আশরাফুল ইসলাম বাবুল হত্যার ‘মদদদাতা’ হিসেবে এ এইচ এম খায়রুজ্জামান লিটনের বিরুদ্ধে মামলা করার ঘোষণা দেন রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের এমপি শাহরিয়ার আলম। যদিও খায়রুজ্জামান লিটন অভিযোগ অস্বীকার করে পাল্টা শাহরিয়ার আলমকেই ঘটনার জন্য দায়ী করেন। এ নিয়ে রাজশাহীতে লিটনের অনুসারীরা আন্দোলন করছেন।

সর্বশেষ খবর