মঙ্গলবার, ২ জুলাই, ২০২৪ ০০:০০ টা

ঋণের কিস্তি দিতে না পারায় নারীকে আটক

মাদারীপুর প্রতিনিধি

ঋণের কিস্তির টাকা পরিশোধ করতে না পারায় মাদারীপুরের কালকিনিতে গণউন্নয়ন প্রচেষ্টা নামে এক এনজিওর বিরুদ্ধে দুগ্ধপোষ্য শিশুর মাকে ৮ ঘণ্টা আটকে রাখার অভিযোগ উঠেছে। গত রবিবার রাত ১১টার দিকে কালকিনি উপজেলার গণউন্নয়ন প্রচেষ্টার অফিস কার্যালয়ে এ ঘটনা ঘটে।

পরে স্থানীয় লোকজন ৯৯৯-এ ফোন দিয়ে থানা পুলিশের সহযোগিতায় ওই গৃহবধূকে উদ্ধার করেন। এ ঘটনায় অভিযুক্তদের বিচারের দাবি জানিয়েছেন স্থানীয়রা। জানা গেছে, ওই নারীর তিনটি শিশুসন্তান রয়েছে। দুগ্ধপোষ্য বাচ্চার বয়স ৯ মাস। পুলিশ ও ভুক্তভোগী পরিবারের অভিযোগ সূত্রে জানা গেছে, ডাসার উপজেলার বালিগ্রাম ইউনিয়নের বাঘরিয়া গ্রামের অসহায় ওই গৃহবধূ গণউন্নয়ন প্রচেষ্টা নামে একটি এনজিওর কালকিনি শাখা থেকে সম্প্রতি ৮০ হাজার টাকা ঋণ গ্রহণ করেন। এরপর তিনি ৩২ হাজার টাকার ঋণ পরিশোধ করেন। এদিকে অসহায় গৃহবধূর স্বামী বিদেশে গিয়ে নিখোঁজ হন। ফলে ওই ঋণের বাকি টাকা পরিশোধ করতে না পারায় রবিবার দুপুর ৩টায় গণউন্নয়ন প্রচেষ্টার কালকিনি শাখার ম্যানেজার জসিম উদ্দিনের নেতৃত্বে অফিস কর্মী সুবেন্দু বৈদ্য ও রুপালী বৈরাগী ওই গৃহবধূকে বাড়ি থেকে তাদের অফিস কার্যালয়ে নিয়ে আসেন। এ অবস্থায় স্থানীয় ছাত্রলীগ নেতা তৌহিদ সজীব ৯৯৯-এ ফোন দিয়ে থানা পুলিশের সহযোগিতায় রাত ১১টার দিকে ওই এনজিও কার্যালয় থেকে অসহায় নারীকে উদ্ধার করেন।

ওই নারী কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার স্বামী নিখোঁজ থাকায় ঋণের কিস্তি পরিশোধ করতে পারিনি। তাই ম্যানেজার জসিম উদ্দিন, অফিস কর্মী সুবেন্দু বৈদ্য ও রুপালী বৈরাগী আমাকে স্বামীর বাড়ি থেকে নিয়ে তাদের অফিসে আটকে রাখে। আমি অন্যের বাড়িতে ঝিয়ের কাজ করে কোনো রকম সংসার চালাই। আমি কী করে এ ঋণের টাকা পরিশোধ করব বলতে পারছি না।

এদিকে গণউন্নয়ন প্রচেষ্টার ম্যানেজার জসিম উদ্দিন আটকে রাখার অভিযোগ অস্বীকার করে বলেন, কিস্তির টাকা পাওনা থাকায় ওই গৃহবধূকে অফিসে আনা হয়েছিল। এ ব্যাপারে কালকিনি উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার দাশ বলেন, ঋণের জন্য এক গৃহবধূকে আটকে রাখার বিষয়টি জেনেছি।

সর্বশেষ খবর