বুধবার, ৩ জুলাই, ২০২৪ ০০:০০ টা

সংঘর্ষে রণক্ষেত্র গাজীপুর

ঈদ বোনাসের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ ও অবরোধ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

সংঘর্ষে রণক্ষেত্র গাজীপুর

গাজীপুরে শ্রমিকদের মহাসড়ক অবরোধ, সংঘর্ষ -বাংলাদেশ প্রতিদিন

গাজীপুরের শ্রীপুরে ঈদ বোনাস ও হাজিরা বোনাসের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শ্রমিকরা। এ সময় শিল্প পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করলে পুলিশের ওপর চড়াও হয় শ্রমিকরা। এ সময় শ্রমিকের ছোড়া ইটপাটকেলে আহত হয়েছে শিল্প পুলিশের ওসিসহ তিন পুলিশ সদস্য ও পুলিশের ছোড়া রাবার বুলেটে কয়েকজন শ্রমিক আহত হয়েছেন।

গতকাল দুপুর ১২টা থেকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামের রঙ্গিলা বাজার এলাকার আনোয়ারা নিট কম্পোজিট মিলের শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ সময় মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ-শ্রমিক ও কারখানা কর্তৃপক্ষের মধ্যস্থতায় দুপুর দেড়টার দিকে যান চলাচল স্বাভাবিক হয়।

স্থানীয়রা জানান, গতকাল দুপুর ১২টা থেকে উপজেলার তেলিহাটি ইউনিয়নের মুলাইদ গ্রামের রঙ্গিলা বাজার এলাকার আনোয়ারা নিট কম্পোজিট মিলের শ্রমিকরা ঈদ বোনাস ও হাজিরা বোনাসের দাবি জানিয়ে বিক্ষোভ শুরু করেন। এ সময় শিল্প পুলিশের সদস্যরা ঘটনাস্থলে এসে শ্রমিকদের শান্ত করার চেষ্টা করলে শ্রমিকরা উত্তেজিত হয়ে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এতে শিল্প পুলিশের পরিদর্শক (ওসি)সহ তিন পুলিশ সদস্য আহত হন। পরে পুলিশের ছোড়া রাবার বুলেটে কয়েকজন শ্রমিক আহত হয়েছেন। গাজীপুর শিল্প পুলিশের পুলিশ সুপার সারোয়ার আলম জানান, আনোয়ারা নিট কম্পোজিট মিলের আন্দোলনরত শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে নিতে চেয়েছিল পুলিশ। শ্রমিকদের সঙ্গে কথা বলার সময় শ্রমিকদের অন্য একটি পক্ষ পুলিশকে লক্ষ্য করে ইট ছোড়ে। শিল্প পুলিশের ইন্সপেক্টর আ স ম আবদুন নুরের মাথায় ইট পড়ে মাথা ফেটে রক্ত বের হয়। এ ছাড়াও আরও দুই/তিনজন পুলিশ সদস্য আহত হয়েছেন। এ সময় পুলিশ রাবার বুলেট ছোড়ে।

সর্বশেষ খবর