বৃহস্পতিবার, ৪ জুলাই, ২০২৪ ০০:০০ টা
আরসার তিন সদস্য গ্রেফতার

রোহিঙ্গা ক্যাম্পে একজনকে গলা কেটে হত্যা

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে এক রোহিঙ্গাকে গলা কেটে হত্যা করেছে সন্ত্রাসীরা। গতকাল ভোরে উখিয়া ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বর্ধিত অংশে পাহাড়ি এলাকায় এ হত্যাকাণ্ড  ঘটে।

নিহত রোহিঙ্গা ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি ব্লকের মৃত আলী আহমেদের ছেলে নুর মোহাম্মদ (৩০)। পেশায় তিনি ক্যাম্পের একটি মক্তবের শিক্ষক। উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শামীম হোসেন জানান, গতকাল ভোরে ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বর্ধিত অংশে ডি ব্লকে মসজিদে ফজরের নামাজ পড়তে যাওয়ার সময় নুর মোহাম্মদকে একদল রোহিঙ্গা সন্ত্রাসী গতিরোধ করে ধারালো দা দিয়ে কুপিয়ে এবং গলা কেটে পালিয়ে যায়। ঘটনাস্থলেই নুর মোহাম্মদের মৃত্যু হয়। পরে এপিবিএন পুলিশ ও থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে। ক্যাম্পে আধিপত্য বিস্তার নিয়ে রোহিঙ্গা সন্ত্রাসী গ্রুপ এ হত্যাকা  সংঘটিত করতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আরসার তিন সদস্য গ্রেফতার : উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে দেশি-বিদেশি অস্ত্র ও গুলিসহ মিয়ানমারের সন্ত্রাসী গ্রুপ আরসার তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার উখিয়া ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের একটি আস্তানায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গতকাল দুপুরে কক্সবাজার র?্যাব-১৫-এর কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান র?্যাব-১৫-এর অধিনায়ক লে. কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন। তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র?্যাব টিম মঙ্গলবার সন্ধ্যায় পালংখালী রোহিঙ্গা বাজার এলাকায় অভিযান চালিয়ে আরসার সদস্য সাইফুল কামালকে গ্রেফতার করে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাতে ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের একটি আস্তানায় অভিযান চালিয়ে আরসার জোন ও কিলিং কমান্ডার হাফেজ কামাল এবং তার আরেক সহযোগী ও বডি গার্ড আনসার উল্লাহকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে একটি বিদেশি জি-৩ রাইফেল, একটি দেশি তৈরি এলজি এবং সাত রাউন্ড গুলি ও একটি খালি কার্তুজ উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতাররা সন্ত্রাসী সংগঠন ‘আরসা’র সঙ্গে সংশ্লিষ্ট থেকে খুন ও অপহরণসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রমে জড়িত থাকার বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য প্রদান করে।

সর্বশেষ খবর