শনিবার, ৬ জুলাই, ২০২৪ ০০:০০ টা

যাত্রীবাহী বাস ও ট্রাক মুখোমুখি শিশুসহ নিহত ৬

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে যাত্রীবাহী বাস ও আমবোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে শিশুসহ ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২৮ জন। আহতদের উদ্ধার করে দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে কয়েকজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। ঘটনার পর ঘটনাস্থলে ছুটে যান জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা। গতকাল ভোর ৬টার দিকে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের শশরা ইউনিয়নের পাঁচবাড়ী বাজার চকরামপুর (দইসই) এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতরা হলেন- ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার মিত্রমাটি এলাকার ট্রাকচালক নুর মোহাম্মদ হাসু (২৮), আলী (৫২), দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার কোচনা এলাকার মো. মমিনুরের পাঁচ মাসের কন্যা জায়না, দিনাজপুরের বোচাগঞ্জের সেতাবগঞ্জ মিলরোডের রাজেশ বাহাদুর (৩০), বোচাগঞ্জ উপজেলার জাহিদ হোসেনের কন্যা রিভা (১০), বিশ্বনাথপুর এলাকার ভ্যানচালক স্বদেশ রায় (৩০)। স্থানীয় সূত্র ও পুলিশ জানায়, আমবোঝাই ট্রাকটি একটি ভ্যানকে ধাক্কা দিয়ে দ্রুত যাওয়ার সময় বিপরীত দিক থেকে আসা নাবিল পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে বাস ও ট্রাকের সামনের অংশ দুমড়েমুচড়ে যায়। ঘটনাস্থলেই ট্রাকচালক হাসু ও নাবিল পরিবহন বাসের হেলপার ও সহযোগী নিহত হয়। পরে আহত ৩০ জনকে উদ্ধার করে দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুসহ আরও তিনজন মারা যান। আহত অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন ২৮ জন। বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফরিদ হোসেন জানান, দুর্ঘটনাকবলিত গাড়ি দুটি পুলিশের হেফাজতে রয়েছে। বর্তমানে যানচলাচল স্বাভাবিক রয়েছে।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জানে আলম জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিক প্রত্যেক মৃত পরিবারের জন্য ২৫ হাজার টাকা প্রদান এবং আহতদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এদিকে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের ফুলবাড়ীতে ট্রাকের সঙ্গে গরুবাহী ভটভটি (নসিমন) মুখোমুখি সংঘর্ষে ভটভটি চালকসহ দুজন নিহত হয়েছে। এ ঘটনায় ট্রাকচালকসহ চারজন আহত হয়েছে। গতকাল দুপুর ২টার দিকে দিনাজপুর-গোবিন্দগঞ্জ মহাসড়কের ফুলবাড়ী পৌর শহরের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স-সংলগ্ন উত্তর সুজাপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- জয়পুরহাট জেলার পাঁচবিবি উপজেলার ধরঞ্জি ইউনিয়নের পারুইল গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে ভটভটিচালক মেনহাজুল (৪০) এবং একই থানার বালিঘাটা ইউনিয়নের নওনা গ্রামের গরু ব্যবসায়ী আমান (৪৫)।

বিষয়টি নিশ্চিত করে ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজার রহমান জানায়, এ দুর্ঘটনায় দুজন ঘটনাস্থলেই নিহত হয়েছেন। গুরুতর আহত ট্রাকচালক ও তিন গরু ব্যবসায়ীকে উদ্ধার করে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। গাড়ি দুটি পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। ঘটনার পর রাস্তায় যানচলাচল স্বাভাবিক রয়েছে।

সর্বশেষ খবর