সোমবার, ৮ জুলাই, ২০২৪ ০০:০০ টা

বিচারকের আদেশ জাল করে কারাগারে গেলেন পেশকার

নিজস্ব প্রতিবেদক

বিচারকের আদেশ জালিয়াতির অভিযোগে দায়ের করা মামলায় ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৯ এর বেঞ্চ সহকারী (পেশকার) খন্দকার মোজাম্মেল হক জনিকে রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

গতকাল তিন দিনের রিমান্ড শেষে তাকে আদালতে উপস্থিত করা হলে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। এর আগে বৃহস্পতিবার পাঁচ দিনের রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, গত ৩ জুলাই ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত স্বপ্রণোদিত হয়ে খন্দকার মোজাম্মেল হক জনি নামে ওই আদালতের বেঞ্চ সহকারীকে আটকের নির্দেশ দেন। পরবর্তীতে একই আদালতের স্টেনোগ্রাফার নূরে আলম বাদী হয়ে রাজধানীর কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন। মামলার এজাহার সূত্রে জানা গেছে, আসামি জনি শেরেবাংলানগর থানার এক মামলায় ২০২২ সালের ৯ মার্চ ও ২১ মার্চ দুটি ভিন্ন আদেশ নথিতে লিপিবদ্ধ করেন, যাতে করা স্বাক্ষর এই আদালতের বিচারকের নয়। এ মামলায় ২০২২ সালের ২১ মার্চ জাল স্বাক্ষরের মাধ্যমে প্রচারিত আদেশে আসামি অহিদুজ্জামানকে ফৌজদারি কার্যবিধির ২৪৯ ধারা অনুযায়ী মামলার কার্যক্রম স্থগিত করে মুক্তি প্রদানের আদেশ প্রদান করা হয়। মামলার অভিযোগ থেকে আরও জানা গেছে, বেঞ্চ সহকারী জনি ২০২৪ সালের ৪ এপ্রিল বিচারকের অগোচরে জালিয়াতি করে এক মামলার আসামি নাসির উদ্দিন ও আশিকুর রহমানকে প্রবেশন প্রদানের আদেশ কজলিস্ট ও কোর্ট ডায়েরিতে লিপিবদ্ধ করেন। আসামি খন্দকার মোজাম্মেল হক জনি অর্থনৈতিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে এমন অপরাধ করেছেন বলেও মামলার এজাহারে উল্লেখ করা হয়।

 

সর্বশেষ খবর