শিরোনাম
মঙ্গলবার, ৯ জুলাই, ২০২৪ ০০:০০ টা
২২৩ স্থানীয় নির্বাচন

মনোনয়নপত্র প্রত্যাহারে শেষ দিন কাল

নিজস্ব প্রতিবেদক

২৭ জুলাই অনুষ্ঠেয় স্থানীয় সরকারের প্রতিষ্ঠান জেলা পরিষদ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের ২২৩ পদে উপনির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হচ্ছে আগামীকাল বুধবার। ১১ জুলাই চূড়ান্ত প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেবেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার। ৪ জুলাই এসব নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল। ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, ২৭ জুলাই বিভিন্ন জেলা পরিষদের ২৩, পৌরসভার পাঁচ ও ইউনিয়ন পরিষদের ১৯৫ পদে উপনির্বাচন হবে।

তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ৪ জুলাই, বাছাই ৫ জুলাই। রিটার্নিং কর্মকর্তাদের দেওয়া সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলের সময় ছিল ৬ থেকে ৮ জুলাই, আপিল নিষ্পত্তি ৯ জুলাই। প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ হবে ১০ জুলাই। এরপর চূড়ান্ত প্রার্থীদের মধ্যে ১১ জুলাই প্রতীক বরাদ্দ দেবেন রিটার্নিং অফিসার। ২৭ জুলাই সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমে ভোটগ্রহণ করা হবে।

আপিল নিষ্পত্তি আজ : স্থানীয় সরকারের ২২৩ পদে উপনির্বাচনে আপিল কর্তৃপক্ষ নিয়োগ করেছে নির্বাচন কমিশন (ইসি)। রিটার্নিং কর্মকর্তার দেওয়া সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল কর্তৃপক্ষের কাছে আপিল করেছেন প্রার্থীরা। জেলা পরিষদ ও পৌরসভা নির্বাচনে আপিল কর্তৃপক্ষ হিসেবে জেলা প্রশাসক এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনে জেলা নির্বাচন কর্মকর্তারা দায়িত্ব পালন করবেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর