বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০২৪ ০০:০০ টা

খাদ্যে বিষক্রিয়ায় দুই শিশুর মৃত্যু

দোকানি গ্রেফতার

নওগাঁ প্রতিনিধি

নওগাঁয় বিস্কুট খাওয়ার পর অসুস্থ হয়ে খাদিজা (৬) ও তাবাসসুম (আট মাস) নামে দুই বোনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বিকালে হাসপাতালে নেওয়ার পথে তাদের মৃত্যু হয়। সদর উপজেলার দোগাছী স্কুলপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। মৃত খাদিজা ও তাবাসসুম ওই গ্রামের জহুরুলের মেয়ে। একই ঘটনায় মইন ইসলাম (১৬) নামে আরও এক কিশোর অসুস্থ হয়েছে। তাকে নওগাঁ সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। মইন একই গ্রামের পাইলটের ছেলে। এ ঘটনায় গতকাল সকালে দোকানদার কামরুজ্জামানকে গ্রেফতার করেছে পুলিশ। শিশু দুটির মৃত্যুর ঘটনায় মামলার পর বিক্রেতাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন সদর মডেল থানার অফিসার ইনচার্জ জাহিদুল হক।

শিশুর চাচা শাহজাহানসহ স্থানীয়রা জানান, ঘটনার দিন দুপুর দেড়টার দিকে খাদিজা, তাবাসসুম ও মইন বাড়ির পাশের একটি দোকান থেকে বিস্কুট কিনে খায়। এর কিছু পরই তারা বমি করতে থাকে। অসুস্থ হয়ে পড়লে দ্রুত নওগাঁ সদর হাসপাতালে নেওয়া হয়। কিন্তু হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক আট মাস বয়সি তাবাসসুমকে মৃত ঘোষণা করেন। আর উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়ার পথে খাদিজারও মৃত্যু হয়। এতে পরিবারসহ এলাকায় নেমে এসেছে শোকের ছায়া। ময়নাতদন্তের পর সঠিক কারণ জানা যাবে জানিয়ে ওসি জাহিদুল হক বলেন, শিশু দুটির মৃত্যুর ঘটনায় তাদের বাবা মামলা করেছেন। আর মামলার পর বিস্কুট বিক্রেতা কামরুজ্জামানকে গ্রেফতার করা হয়েছে। কিশোর মইন ইসলাম এখনো চিকিৎসাধীন বলে নিশ্চিত করেন থানার এ কর্মকর্তা। আইনি প্রক্রিয়া শেষে শিশু দুটির লাশ পরিবারে হস্তান্তর করা হয়েছে।

নওগাঁ ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. জাহিদ নজরুল চৌধুরী বলেন, আপাতদৃষ্টে ওই দুই শিশুর মৃত্যু বিস্কুট খাওয়ার পরই হয়েছে মনে হলেও ময়নাতদন্তের আগে মৃত্যুর কারণ নিশ্চিত করে বলা যাবে না।

সর্বশেষ খবর