শুক্রবার, ১২ জুলাই, ২০২৪ ০০:০০ টা

কলকাতার জলাশয়ে বাংলাদেশি যুবকের লাশ

কলকাতা প্রতিনিধি

কলকাতার জলাশয়ে বাংলাদেশি যুবকের লাশ

কলকাতার সায়েন্স সিটির কাছে ইস্টার্ন মেট্রোপলিটন (ইএম) বাইপাসের পাশে বরুণ সেনগুপ্ত মেট্রো স্টেশন সংলগ্ন একটি পুকুর থেকে বুধবার দাউদ হোসেন উপল (২৩) নামে বাংলাদেশি যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ঢাকার মোহাম্মদপুরের ২৫/৮/এ মসজিদ গলির বাসিন্দা উপলের বাবার নাম মীর মোশারফ হোসেন।

কলকাতা মেট্রোর কর্মীরা ওই এলাকায় কাজ করার সময় দেখেন এক যুবক পুকুরে ঝাঁপ দিচ্ছেন। স্থানীয়রা বিষয়টি পুলিশকে জানায়। স্থানীয় সূত্রের খবর, ওই যুবক বেশ কিছুক্ষণ ধরে ওই জলাশয়ের ধারে ঘোরাঘুরি করছিলেন। এর পরই হঠাৎ জলাশয়ে ঝাঁপ দেন। ওই যুবক আত্মহত্যা করেছেন, নাকি কেউ তাকে মেরে পুকুরে ফেলে দিয়েছে, নাকি এর নেপথ্যে অন্য কোনো কারণ রয়েছে নিশ্চিত নয় পুলিশ। তারা গোটা বিষয়টি খতিয়ে দেখছে। ওই  এলাকার আশপাশে কোনো সিসিটিভি আছে কি না তা-ও দেখা হচ্ছে। জানা গেছে, ঘটনাস্থল থেকে কোনো সুইসাইড নোট উদ্ধার হয়নি। ময়নাতদন্তের রিপোর্ট আসার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে। তবে পুলিশ ইতোমধ্যে একটি অপমৃত্যু মামলা রুজু করে পরবর্তী ব্যবস্থা নিচ্ছে। পুলিশসূত্রে খবর, যুবক কয়েক দিন আগে চার সঙ্গীকে নিয়ে কলকাতায় এসেছিলেন। রবিবার তার সব বন্ধু দেশে ফিরে গেলেও যুবক তার কিছু কাজে থেকে যান। ওই যুবক তার সঙ্গীদের নিয়ে নিউমার্কেট থানা এলাকায় হোটেল ‘আফ্রিদি ইন্টারন্যাশনাল’-এ ওঠেন।

 বুধবার সকালের দিকে হোটেল থেকে বেরিয়ে তিনি সোজা সায়েন্স সিটির কাছে চলে আসেন। এর পরই এ ঘটনা। ইতোমধ্যে যুবকের পরিবারের সঙ্গে যোগাযোগ করেছেন পুলিশের তদন্ত কর্মকর্তারা। বিষয়টি জানানো হয়েছে কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশনেও।

সর্বশেষ খবর