শিরোনাম
শনিবার, ১৩ জুলাই, ২০২৪ ০০:০০ টা

বাড়ছে সারা দেশে খুনোখুনি

বিভিন্ন স্থানে ছয়জনকে কুপিয়ে ও গলা কেটে হত্যা

প্রতিদিন ডেস্ক

বাড়ছে সারা দেশে খুনোখুনি

পিরোজপুরে এক নারীকে কুপিয়ে, লক্ষ্মীপুরে গৃহবধূকে গলা কেটে, কিশোরগঞ্জে প্রবাসীর স্ত্রীকে গলা কেটে, বরিশালে ডেকে নিয়ে বন্ধুকে, শ্রীমঙ্গলে আইনজীবীকে কুপিয়ে ও সৈয়দপুরে গৃহবধূকে পিটিয়ে হত্যা করা হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

পিরোজপুর : নাজিরপুর উপজেলায় জুতিকা বালা (৫০) নামে এক নারীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। জুতিকা বালা শ্রীরামকাঠি ইউনিয়নের উত্তর জয়পুর গ্রামের নারায়ণ বালার স্ত্রী। বৃহস্পতিবার রাতে ওই নারীর নিজ বাড়িতে এ ঘটনা ঘটে।

পুলিশের ধারণা, মাদকাসক্ত কেউ টাকার জন্য ওই নারীকে কুপিয়ে হত্যা করেছে। এ ঘটনায় ওই নারীর ছেলে জুতিষ বালা ও জুতিষ বালার চাচাতো ভাই উজ্জল বালাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

নিহতের ছেলে ক্ষিতিশ বালা জানান, উপজেলার কালীবাড়িতে তার একটি চায়ের দোকান রয়েছে। প্রতিদিন ওই দোকানের কাজ সেরে ১১টা-১২টার দিকে তার বাবা ও তিনি বাড়িতে যান। অন্যান্য দিনের মতো ঘটনার রাতেও তারা দোকান থেকে বাড়িতে ফেরেন। তার বড় ভাই জুতিষ বালাও রাতে বাড়িতে ফিরে দেখতে পান তার মাকে দুর্বৃত্তরা কুপিয়ে রক্তাক্ত অবস্থায় ঘরে ফেলে রেখে গেছে। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। খুলনা নেওয়ার পথে তার মা মারা যান।

স্থানীয় ইউপি সদস্য মো. সিন্টু হাওলাদার জানান, তার বাড়িসংলগ্ন ওই ঘটনার খবর পেয়ে রাত সাড়ে ১২টার দিকে সেখানে গিয়ে ওই নারীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। তবে চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনা পাঠান।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক জিনাত তাসনিম জানান, ওই নারীর নাক, মুখ, ঘাড়সহ শরীরের বিভিন্ন স্থানে  ধারালো অস্ত্রের কয়েকটি কোপের চিহ্ন রয়েছে।

নাজিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহ আলম হাওলদার জানান, পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কী কারণে তাকে হত্যা করা হয়েছে তা ধারণা করা সম্ভব হচ্ছে না।

লক্ষ্মীপুর : সুপারিবাগানে গলা ও হাতের কবজি কেটে গৃহবধূ মিনু বেগমকে (৪৬) হত্যার ঘটনায় মামলা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ার মামলার বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে সকালে মিনুর ছেলে মো. শিমুল বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা করেন।

জানা গেছে, বৃহস্পতিবার রাতে সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়নের গঙ্গাপুর গ্রামের মৃধাবাড়ির বাগান থেকে মিনুর রক্তাক্ত লাশ উদ্ধার করা হয়। তাকে গলায় ও বাঁ হাতের কবজিতে ধারালো অস্ত্র দিয়ে একাধিক আঘাত করে হত্যা করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

নিহত মিনু দক্ষিণ হামছাদী ইউনিয়নের পাশের নন্দনপুর গ্রামের বটতলির রহিম উদ্দিন মিঝিবাড়ির গাড়িচালক মমিন উল্যার স্ত্রী।

পুলিশ ও স্বজনরা জানায়, বৃহস্পতিবার দুপুর ১টার দিকে মিনু জ্বালানির জন্য বাগানে সুপারির খোল খুঁজতে যান। প্রায়ই তিনি খোল খুঁজতে যেতেন। আবার বিকালের মধ্যেই চলে আসতেন। কিন্তু বিকাল পর্যন্ত না আসায় সবাই খুঁজতে বের হয়। কেউ তাকে খুঁজে পায়নি। মাগরিবের নামাজের পর ফের খুঁজতে বের হলে বাড়ি থেকে প্রায় ৩০০ মিটার দূরে মৃধাবাড়ির নির্জন বাগানে রক্তাক্ত অবস্থায় মিনুর লাশ পড়ে থাকতে দেখে স্বজনরা। পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করেছে। ময়নাতদন্তের জন্য লাশ সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ার বলেন, হত্যার ঘটনায় অজ্ঞাতদের আসামি করে মামলা হয়েছে।

কিশোরগঞ্জ : কটিয়াদীতে এক প্রবাসীর স্ত্রীর গলা কাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের হালুয়াপাড়ার পরিত্যক্ত ভুট্টা খেত থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ। নিহত স্মৃতি আক্তার (২২) একই এলাকার মানিক মিয়ার মেয়ে ও উপজেলার মসূয়া এলাকার কাতারপ্রবাসী আমিন ভূইয়ার স্ত্রী।

হোসেনপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার এসব তথ্য নিশ্চিত করেছেন।

এলাকাবাসীসূত্রে জানা গেছে, চার বছর আগে মসূয়ার আমিন ভূইয়ার সঙ্গে বিয়ে হয় পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের হালুয়াপাড়ার মানিক মিয়ার মেয়ে স্মৃতি আক্তারের। সাত মাস আগে এসে স্ত্রীকে আবার শ্বশুরবাড়ি রেখে কাতার চলে যান আমিন। স্মৃতি আক্তার বাবার বাড়িতেই থাকতেন। তাদের কোনো সন্তান নেই।

হোসেনপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার জানান, লাশ উদ্ধারের পর সুরতহাল রিপোর্ট তৈরি করে ময়নাতদন্তের জন্য শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বরিশাল : বরিশালে দুই মাস আগে নিখোঁজ এক কিশোরের কঙ্কাল উদ্ধার করা হয়েছে; যাকে তার বন্ধু বাড়ি থেকে ডেকে নিয়ে নদীর মধ্যে ফেলে দিয়েছিল। পরে ওই বন্ধুর দেওয়া তথ্যে কিশোরের কঙ্কালের সন্ধান পায় পুলিশ।

বৃহস্পতিবার রাতে ১১টায় সদর উপজেলা ও ঝালকাঠির নলছিটি উপজেলার মধ্যবর্তী খয়রাবাদ সেতুর নিচ থেকে কঙ্কালটি উদ্ধার করা হয় বলে বন্দর থানার ওসি আবদুর রহমান মুকুল জানান। পুলিশ বলছে, কঙ্কালটি নিখোঁজ ১৫ বছর বয়সি কিশোর সোহেল ফরাজীর। সে বরিশাল নগরীর দক্ষিণ আলেকান্দা রিফিউজি কলোনির বাসিন্দা রিকশাচালক ফরিদ ফরাজীর ছেলে। এ ঘটনায় তার বন্ধুকে (১৫) আটক করেছে পুলিশ। তার বাড়িও একই এলাকায়।

ঘটনার বর্ণনায় সোহেলের ভাই সোহাগ ফরাজী বলেন, ‘আমার ভাই ট্রাকচালকের সহকারী হিসেবে কাজ করত। চালক বিদেশে চলে যাওয়ায় সে বেশ কিছুদিন বেকার ছিল। দুই মাস আগে ভাইকে তার এক বন্ধু বাসা থেকে ডেকে নিয়ে যায়। তখন সোহেল বাবার ভাড়ায় চালিত ব্যাটারি রিকশা নিয়ে বের হয়। এর পর থেকে তার কোনো সন্ধান পাওয়া যায়নি। ওই বন্ধুও নিখোঁজ ছিল। পরে স্থানীয়দের মাধ্যমে ছেলেটির পরিবারের ওপর চাপ প্রয়োগ করে বৃহস্পতিবার বিকালে তার সন্ধান পাওয়া যায়। সে বাড়িতেই আত্মগোপনে ছিল। স্থানীয়রা সোহেলের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করলে সে উল্টাপাল্টা উত্তর দেয়। সন্দেহ হওয়ায় তাকে আটকে রেখে থানায় খবর দেওয়া হলে পুলিশ থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করলে সে আমার ভাইকে হত্যার কথা স্বীকার করে।’

সোহেলের বন্ধু আটক ওই কিশোর বলছিল, তার সঙ্গে থাকা আরও তিন বন্ধু সোহেলের বাবার ব্যাটারিচালিত রিকশাটি নেওয়ার জন্য পরিকল্পনা করে। সে অনুযায়ী ঘুমের ওষুধ এনার্জি ড্রিংকসের সঙ্গে মিশিয়ে পান করানো হলে সোহেল অজ্ঞান হয়ে গেলে তাকে নদীতে ফেলে দেওয়া হয়। পরে রিকশা বিক্রি করে পালিয়ে যায়।

বন্দর থানার ওসি আবদুর রহমান মুকুল বলেন, এ বিষয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। বরিশাল মহানগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার ফজলুল করিম বলেন, বন্দর থানা পুলিশ এক কিশোরের হাড়গোড় উদ্ধার করেছে। এ ঘটনায় মামলা হবে।

নীলফামারী : নীলফামারীর সৈয়দপুরে বর্ণা আক্তার (২২) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার সকাল ১০টার দিকে উপজেলার কাশিরাম বেলপুকুর ইউনিয়নের হাজারীহাট এলাকার নিজ বাড়ি থেকে লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় বর্ণার স্বামী আবু বকর সিদ্দিক বাদশা মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। বর্ণা নীলফামারী সদরের ইটাখোলা ফকিরপাড়ার বেলাল হোসেনের মেয়ে।

নিহতের স্বজন ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বাদশা মিয়ার সঙ্গে বর্ণার পারিবারিকভাবে দুই বছর আগে বিয়ে হয়। ১১ জুলাই রাতে বর্ণা তার বাবার সঙ্গে মোবাইলে কথা বলার সময় হঠাৎ কল কেটে যায়। পরে পরিবারের লোকজন যোগাযোগের চেষ্টা করলেও কথা করতে পারেননি। মধ্যরাতে বর্ণার প্রতিবেশীর মাধ্যমে স্বজনরা জানতে পারে তিনি মারা গেছেন। তারা ছুটে এসে লাশে আঘাতের চিহ্ন দেখতে পেয়ে পুলিশে খবর দেয়।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহা আলম বলেন, এ ঘটনায় বাদশাকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন।

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) : জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় রকিব মিয়া নামে একজন নিহত হয়েছেন। তিনি পেশায় আইনজীবী। ঘটনাটি ঘটে গতকাল উপজেলার সিন্দুরখান ইউনিয়নের তেলিআব্দা গ্রামে। এ ঘটনায় ওই আইনজীবীর ভাই হেলাল উদ্দিন গুরুতর আহত হয়েছেন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, নিহত রকিব ও তার ভাই হেলাল জমিতে চাষ করতে গেলে প্রতিবেশী খলিল, বাতিন, সোবান, করিমসহ কয়েকজন দেশি অস্ত্র নিয়ে তাদের ওপর হামলা করলে তারা আহত হন। স্থানীয়রা তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রকিবকে মৃত ঘোষণা করেন। হেলালকে সদর হাসপাতালে পাঠান। জমি নিয়ে উভয় পক্ষে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এ বিষয়ে আদালতে মামলা চলমান রয়েছে।

শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায় বলেন, ‘আমরা লাশ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসাপাতালে পাঠিয়েছি। মামলার প্রস্তুতি চলছে।’

সর্বশেষ খবর