শিরোনাম
শনিবার, ১৩ জুলাই, ২০২৪ ০০:০০ টা
নেপালে সড়কপথে ভূমিধস

যাত্রীবোঝাই দুই বাস নদীতে নিখোঁজ ৬৫ জন

প্রতিদিন ডেস্ক

নেপালে নদীর পাশ দিয়ে যাওয়া রাস্তায় ভূমিধসের ঘটনায় ৬৫ জন নিখোঁজ হয়েছেন। গতকাল সকালে এ রাস্তায় দুটি যাত্রী বোঝাই বাস ভূমিধসের শিকার হয়। বাস দুটি সড়ক থেকে নিচে নদীতে পড়ে এবং যাত্রীদের নিয়ে ভেসে যায়। সূত্র : রয়টার্স, দ্য কাঠমন্ডু পোস্ট।

পুলিশ জানিয়েছে, ত্রিশূলি নদীতে নিখোঁজ হওয়া ৬৫ জনের সন্ধানে সেনাবাহিনী ও পুলিশ কাজ করছে। পুলিশের মুখপাত্র দান বাহাদুর কারকি বলেছেন, কাঠমন্ডুর ৮৬ কিলোমিটার (৫৩ মাইল) পশ্চিমে চিতান জেলায় এই ঘটনা ঘটেছে। কাঠমন্ডু থেকে গরের দিকে যাওয়া বাসটিতে ৪৩ জন যাত্রী ছিল এবং বীরগঞ্জ থেকে কাঠমন্ডুর উদ্দেশে রওনা দেওয়া বাসটিতে আরও ২৪ জন। ত্রিশূলি নদীতে পড়ে উভয় বাস নিখোঁজ হয়েছে। কারকি আরও বলেন, কাঠমন্ডু থেকে ১৫০ কিলোমিটার (৯৩ মাইল) পশ্চিমের কাসকি জেলায় পৃথক ভূমিধসের ঘটনায় তিনটি বাড়ি ধ্বংস হয়েছে। এতে ১০ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। এদিকে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা একটি বার্তায় শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী পুষ্পা কমল দহল। সুষ্ঠুভাবে উদ্ধার অভিযান পরিচালনার নির্দেশ দিয়েছেন তিনি।

খবরে বলা হয়, চলতি বর্ষা মৌসুমের বৃষ্টিতে সৃষ্ট বন্যা ও ভূমিধসে হিমালয়ের এই দেশটিতে কয়েক ডজন মানুষের মৃত্যু হয়েছে। জুনের মাঝামাঝি সময় থেকে বন্যা ও ভূমিধসে এ পর্যন্ত ৯১ জনের মৃত্যু হয়েছে।

সর্বশেষ খবর