শিরোনাম
শনিবার, ১৩ জুলাই, ২০২৪ ০০:০০ টা

সড়কে প্রাণ গেল ১৩ জনের

প্রতিদিন ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ১৩ জন নিহত এবং বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। এর মধ্যে চট্টগ্রামে ট্রাকচাপায় সিএনজিচালিত অটোরিকশা চালকসহ তিনজন নিহত হয়েছেন। এ ছাড়া চট্টগ্রামের মিসরাইয়ে সড়ক দুর্ঘটনায় বিএনপি নেতার মৃত্যু হয়। কুষ্টিয়ায় দুই মোটরসাইকেলের সংঘর্ষে একজন ও পঞ্চগড়ে মাইক্রোবাসের ধাক্কায় নানি-নাতনির মৃত্যু হয়েছে। এ ছাড়া নড়াইল-যশোর সড়কের করিমপুরে দুজন, হবিগঞ্জে দুজন ও যশোরে একজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এদিকে, চাঁপাইনবাবগঞ্জে ছেলের মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে মায়ের মর্মান্তিক মৃত্যু হয়েছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্য।

চট্টগ্রাম : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়ায় ট্রাকের সঙ্গে যাত্রীবাহী সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত এবং দুজন আহত হয়েছেন। বৃহস্পতিবার রাত ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- রুমি আকতার (২২), ফাহিম (৫) ও অটোচালক আনোয়ার হোসেন (৫৭)।

প্রত্যক্ষদর্শীরা জানান, বোয়ালখালী থেকে ছেড়ে আসা পটিয়া অভিমুখী যাত্রীবাহী সিএনজিচালিত অটোরিকশা মিলিটারি পুল অতিক্রম করার সময় বিপরীত দিক থেকে কালুরঘাটের দিকে যাওয়া দ্রুতগামী ট্রাক চাপা দিলে ঘটনাস্থলেই দুজন নিহত হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানোর পর কর্তব্যরত চিকিৎসক অটোচালক আনোয়ারকে মৃত ঘোষণা করেন।

পটিয়া থানার ওসি জসীম উদ্দীন বলেন, এ ঘটনায় সড়ক পরিবহন আইনে মামলা করা হয়। নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর এবং গাড়ি দুটি জব্দ করা হয়েছে। এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাই উপজেলায় সড়ক দুর্ঘটনায় মো. কামরুল ইসলাম (৪৮) নামে এক বিএনপি নেতার মৃত্যু হয়েছে। গতকাল সকাল ৯টার দিকে মহাসড়কের বড়তাকিয়া বাজার এলাকায় এ দুর্ঘটনায় নিহত কামরুল মিরসরাইয়ের মঘাদিয়া ইউনিয়নের কাজীরতালুক গ্রামের বাসিন্দা। তিনি ইউনিয়ন বিএনপির আহ্বায়ক ছিলেন।

কুমিরা হাইওয়ে পুলিশের এসআই মো. আলমগীর জানান, সকালে বড়তাকিয়া বাইপাস এলাকায় বাস থেকে নেমে সড়কের পাশ দিয়ে হেঁটে বাড়ি যাচ্ছিলেন কামরুল। এ সময় একটি দ্রুতগামী বাস আরেকটি কাভার্ডভ্যানকে পেছন থেকে ধাক্কা দিলে সেটি উল্টে যায়। বাসটি কামরুলের গায়ের ওপর এসে পড়লে তিনি নিচে পড়ে যান। পরে দ্রুত উদ্ধার করে হাসপাতালে নেওয়ার আগেই তার মৃত্যু হয়। পুলিশ কাভার্ডভ্যান ও বাসটি জব্দ করেছে।

কুষ্টিয়া : কুষ্টিয়ায় দুই মোটরসাইকেলের সংঘর্ষে রুবেল (৪০) নামে এক চালক নিহত হয়েছেন। একজন গুরুতর আহতসহ আরও তিন মোটরসাইকেল আরোহী আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বিকাল ৩টার দিকে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের কুষ্টিয়ার মিরপুর উপজেলার গোবিন্দপুরে এই দুর্ঘটনা ঘটে। নিহত রুবেল কুষ্টিয়া শহরের আমলাপাড়া এলাকার মৃত আবদুল মান্নানের ছেলে। তিনি কুষ্টিয়া থেকে ভেড়ামারার দিকে যাচ্ছিলেন। কুষ্টিয়া হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস জানান, বিপরীত দিক থেকে আসা অন্য একটি মোটরসাইকেলের সঙ্গে রুবেলের মোটরসাইকেলের সংঘর্ষ হয়। অন্য মোটরসাইকেলের চালক কুষ্টিয়া শহরের কোর্টপাড়ার রানা (৩০) গুরুতর আহত হয়েছেন।

পঞ্চগড় : পঞ্চগড়ের রাস্তা পার হওয়ার সময় দ্রুতগামী মাইক্রোবাসের ধাক্কায় নানি-নাতনির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় জেলার আটোয়ারী উপজেলার রাধানগর ইউনিয়নের গোয়ালদিঘি এলাকায় আটোয়ারী-ঠাকুরগাঁও সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- একই ইউনিয়নের বড়দাপ এলাকার দুলালের স্ত্রী বেগম (৪৫) ও তার নাতনি আয়শা আক্তার (৩)। আয়শা একই এলাকার সাবিরুল ইসলামের মেয়ে।

পুলিশ জানায়, সন্ধ্যায় নানি আর নাতনি বাজার থেকে বাড়ির কাছে এসে ব্যাটারিচালিত অটোরিকশা থেকে নেমে রাস্তা পার হচ্ছিলেন। এ সময় আটোয়ারী থেকে ঠাকুরগাঁওগামী দ্রুতগামী একটি মাইক্রোবাস তাদের ধাক্কা দিয়ে পালিয়ে গেলে তারা গুরুতর আহত হন। এ অবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থা গুরুতর হওয়ায় সেখান থেকে তাদের ঠাকুরগাঁও সদর হাসপাতালে নেওয়ার পথে দুজনের মৃত্যু হয়। আটোয়ারী থানার ওসি মুসা মিঞা এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। 

নড়াইল : নড়াইল-যশোর সড়কে জেলার সীমান্তবর্তী করিমপুরে সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে এ দুটি দুর্ঘটনা ঘটে।

নড়াইলের তুলারামপুর হাইওয়ে থানার ওসি মৃত্যুঞ্জয় বিশ্বাস জানান, যশোর-নড়াইল সড়কের করিমপুরে দুটি পিকআপ মুখোমুখি সংঘর্ষে ময়মনসিংহের নান্দাইল উপজেলার রাজাবাড়ি গ্রামের সবুজ হোসেন (৪২) ঘটনাস্থলেই নিহত হন। অন্য পিকআপের আরোহী গুরুতর আহত যশোরের কেশবপুর উপজেলার বগা গ্রামের তারেক সর্দারকে (৩৫) নড়াইল সদর হাসপাতালে ভর্তির পর মারা যান। আহতদের মধ্যে তিনজনকে যশোর ২৫০ শয্যা হাসপাতালে এবং দুজনকে  নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হবিগঞ্জ : ঢাকা-সিলেট মহাসড়কের হবিগঞ্জ অংশে পৃথক সড়ক দুর্ঘটনায় পিকআপ ভ্যানচালকসহ দুজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত তিনজন। তাদের উদ্ধার করে হবিগঞ্জ জেলা সদর আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার বিকাল ও রাত ১০টার দিকে এ দুটি দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় নিহতরা হলেন- বাহুবল উপজেলার হরিতলা গ্রামের আলা উদ্দিনের ছেলে পিকআপ ভ্যানচালক শিপলু মিয়া ও অজ্ঞাত এক ব্যক্তি। জানা যায়, বাহুবলের মুছাই চা-বাগান থেকে কাঁঠালবাহী একটি পিকআপ মাধবপুরের উদ্দেশে রওনা হয়। পথিমধ্যে মহাসড়কের সুতাং এলাকায় পৌঁছলে একটি শিশুকে বাঁচাতে গিয়ে ভ্যানটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই চালক শিপলু মিয়া নিহত হন। আহত হন আরও তিনজন।

অন্যদিকে ঢাকা-সিলেট মহাসড়কের বাহুবল উপজেলার চারগাঁও এলাকায় একটি গাড়ির ধাক্কায় মৃত্যু হয় মানসিক ভারসাম্যহীন অজ্ঞাত এক ব্যক্তির। শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার এএসআই মো. মাসুদ রানা বিষয়টি নিশ্চিত করেন।

যশোর : যশোর-নড়াইল সড়কের শ্রীরামপুরে ট্রাকচাপায় সিদ্দীক শেখ (৫০) নামে এক জেলে নিহত এবং আহত হয়েছেন চারজন। গতকাল সকাল ৬টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত সিদ্দীক শেখ বাঘারপাড়া উপজেলার দক্ষিণ শ্রীরামপুর গ্রামের মৃত শুকুর শেখের ছেলে। আহতরা হলেন- একই গ্রামের মোস্তাক মোল্লার ছেলে আবু সুফিয়ান (২০), আক্কাস মোল্লার ছেলে সাহিদুল ইসলাম (১৮), বারিক মোল্লার ছেলে আবদুল মজিদ (৪৮) ও জালাল মোল্লার ছেলে কবির হোসেন (৩৫)।

আহতরা জানান, তারা মাছ ধরার উদ্দেশ্যে বাড়ি থেকে বেরিয়ে যশোর-নড়াইল সড়ক পার হচ্ছিলেন। এ সময় নড়াইল থেকে আসা একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে তাদের ধাক্কা দিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। ট্রাকের তলায় চাপা পড়ে নিহত হন সিদ্দীক শেখ। আহত হন তারা চারজন।

চাঁপাইনবাবগঞ্জ : জেলার নরেন্দ্রপুরে ছেলের মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে গোলাপী বেগম (৩৫) নামে এক মায়ের মৃত্যু হয়েছে। মৃত গোলাপী বেগম চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার হরিশপুর গ্রামের বাবলুর স্ত্রী। গতকাল সকাল ১০টার দিকে সদর উপজেলার নরেন্দ্রপুরে এ দুর্ঘটনা ঘটে। সদর থানার ওসি মো. মেহেদী হাসান বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, সকাল ১০টার দিকে গোলাপী বেগম তার ছেলে মাসুদের মোটরসইকেলের পেছনে বসে চাঁপাইনবাবগঞ্জ শহরে আসছিলেন। এমন সময় নরেন্দ্রপুরে নিয়ন্ত্রণ হারিয়ে গেলে তিনি ছিটকে নিচে পড়ে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

 

সর্বশেষ খবর