শনিবার, ২০ জুলাই, ২০২৪ ০০:০০ টা
মির্জা ফখরুল ইসলাম

সরকার পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন চলবে

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার পদত্যাগ না করা পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। দেশবাসী তাদের সন্তানদের বিরুদ্ধে হিংস্র বর্বরোচিত হামলা, রক্তপাত দেখতে চায় না। তারা চলমান এ নির্মমতা ও অনিশ্চয়তার অবসানের লক্ষ্যে সরকারের পদত্যাগ চায়। আমরাও তাদের দাবির সঙ্গে একমত হয়ে এখনই সরকারের পদত্যাগ চাই।

গতকাল রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা জহিরউদ্দিন স্বপন প্রমুখ উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ছাত্রছাত্রীদের কমপ্লিট শাটডাউন কর্মসূচির প্রতি আমরা পূর্ণ সমর্থন জানাই। আজ শনিবার আমাদের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। শিক্ষার্থীদের আন্দোলনে আমরা যে সমর্থন জানিয়ে আসছি- তা শিক্ষার্থীদের দাবি আদায় না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে। সেই সঙ্গে সরকার পদত্যাগ না করা পর্যন্ত এ আন্দোলন চলবে।

মির্জা ফখরুল বলেন, বিজয়নগরে ছাত্রদলের মিছিলে গুলিবর্ষণসহ বিভিন্ন স্থানে আমাদের নেতা-কর্মীদের ওপর বর্বরোচিত যে হামলা চালানো হয়েছে তার নিন্দা জানাই। মৎস্য ভবন, কাকরাইল, মহাখালী, প্রগতি সরণি, সায়েন্সল্যাবসহ বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনী জনগণের ওপর হেলিকপ্টার থেকে রাবার বুলেট, গুলি, টিয়ার শেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে আহত করেছে।

গণতন্ত্র মঞ্চের ওপর হামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, এ হামলায় মঞ্চের সিনিয়র নেতা সাইফুল হক ও জোনায়েদ সাকি আহত হয়েছেন। জোনায়েদ সাকিকে সরকারি দলের লোকজন হাসপাতালে চিকিৎসারত অবস্থায় উঠিয়ে নিয়ে নির্মমভাবে নির্যাতন করে।

বিএনপি মহাসচিব বলেন, সরকার পুলিশ, র‌্যাব ও সীমান্তরক্ষী বাহিনী বিজিবিকে জনগণের পেছনে লেলিয়ে দিয়েছে সীমান্ত অরক্ষিত রেখে। আমরা এর ধিক্কার জানাই। মানুষ হত্যাসহ বিভিন্ন অপকর্ম আড়াল করতে সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনী বিভিন্ন স্থানে অগ্নিকান্ড ঘটাচ্ছে, আন্দোলনকারীদের অগ্নিসন্ত্রাসী হিসেবে আখ্যা দেওয়ার জন্য।

সর্বশেষ খবর