রবিবার, ২১ জুলাই, ২০২৪ ০০:০০ টা

কয়েকটি ফ্লাইট বাতিল বিমান চলছে বিলম্বে

নিজস্ব প্রতিবেদক

সরকারি চাকরিতে কোটা সংস্কার দাবিতে চলমান আন্দোলন সহিংসতায় রূপ নেওয়ায় কারফিউ জারি করা হলেও ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিভিন্ন গন্তব্যে ফ্লাইট ছেড়ে যাচ্ছে। একইভাবে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ফ্লাইট অবতরণও করছে।

কারফিউ চলাকালীন দেশি-বিদেশি বিমান যাত্রীরা পাস হিসেবে ব্যবহার করতে পারছেন বিমান টিকিট। বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী জানিয়েছেন, যাত্রীদের আসা-যাওয়ার সমস্যার কারণে ফ্লাইট ঢিলে হয়েছে। সরকারি চাকরিতে কোটা সংস্কার দাবিতে চলমান আন্দোলন সহিংসতায় রূপ নেওয়ায় গত শুক্রবার দিনগত রাত ১২টার পর থেকে সারা দেশে কারফিউ জারি করেছে সরকার। করা হয়েছে সেনা মোতায়েন। তার আগে রাজধানীর মহাখালীতে ডেটা সেন্টারে আন্দোলনকারীদের অগ্নিসংযোগে বন্ধ হয়ে গেছে ইন্টারনেট সেবা। এতে বিমানের কিছু ফ্লাইটের শিডিউল বিপর্যয় ঘটেছে। সৌদি এয়ারলাইনস ও এয়ার অ্যারাবিয়ার ফ্লাইট বাতিল হয়েছে। এক দিন পর আবারও ফ্লাইট চালু করেছে দুবাইভিত্তিক এমিরেটস এয়ারলাইনস।

এ বিষয়ে বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী ফারুক খান বলেন, যাত্রীদের আসা-যাওয়ার সমস্যার কারণে কিছু কিছু ফ্লাইট ঢিলে হচ্ছে। কয়েকটি আন্তর্জাতিক ফ্লাইট বাতিল হয়েছে, এর মধ্যে এয়ার অ্যারাবিয়া ও সৌদি এয়ারলাইনস রয়েছে। এমিরেটস এয়ারলাইনস বাতিল করার এক দিন পর গতকাল আবার ফ্লাইট চালু করেছে।

গতকাল বিমানবন্দরে গিয়ে দেখা গেছে, ইন্টারনেট সংযোগসহ নানারকম জটিলতায় এয়ারলাইনস কর্তৃপক্ষ কয়েকটি ফ্লাইট বাতিল করেছে। এ কারণে বিমানবন্দরে অপেক্ষা করছিলেন                 বেশ কিছু যাত্রী। আর যাদের ফ্লাইট শিডিউল বিপর্যয় হয়েছে তারা জানেন না কখন ছাড়বে ফ্লাইট। বিমানবন্দরে দায়িত্বরতদের কাছে গিয়ে সে সম্পর্কে কোনো তথ্য পাচ্ছেন না যাত্রীরা। শুধু বলা হচ্ছে ইন্টারনেট সংযোগ চালু হলে ফ্লাইটের হালনাগাদ তথ্য দেওয়া হবে। দেশের বিভিন্ন স্থান থেকে বিমানবন্দরে এসেছেন এসব যাত্রী।

সর্বশেষ খবর