রবিবার, ২১ জুলাই, ২০২৪ ০০:০০ টা
অষ্টম কলাম

ইন্ধনদাতাদের অডিও ক্লিপ বিশ্লেষণ হচ্ছে : ডিবি

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদ বলেছেন, কোটা আন্দোলনের ইন্ধনদাতাদের কিছু অডিও আমরা পেয়েছি। এগুলোর বিশ্লেষণ হচ্ছে। জড়িতদের অবশ্যই আইনের আওতায় আনা হবে। তবে চলমান নাশকতামূলক কর্মকান্ডে কোমলমতি ছাত্রদের ব্যবহার করা হচ্ছে। তাদের উসকানি এবং নাশকতামূলক কর্মকান্ডে জড়িত থাকার অপরাধে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ ৭০ জনকে আটক করা হয়েছে। গতকাল দুপুরে মিন্টো রোডে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অতিরিক্ত কমিশনার বলেন, বাড্ডা, যাত্রাবাড়ী, মোহাম্মদপুর এবং উত্তরা এলাকায় পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। নাশকতাকারীরা সরকারি সম্পদ বিনষ্ট করেছে। তবে আমরা পুলিশ, র‌্যাব এবং ঢাকা মেট্রোপলিটন এলাকায় দায়িত্ব পালন করে যাচ্ছি। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

পুলিশ সদস্যের কেউ আহত কিংবা নিহত হয়েছেন কিনা? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের কয়েকজন পুলিশ সদস্যকে হত্যা করা হয়েছে। আমরা অভিযান চালাচ্ছি। গত তিন দিনে ছয়জন পুলিশ সদস্য মিসিং রয়েছেন। পুলিশের বিশেষায়িত টিম সোয়াতের ১৫০/২০০ ফোর্স ইতোমধ্যে মাঠে রয়েছেন। নিখোঁজ সদস্যদের জীবিত অথবা মৃত উদ্ধার করার জন্য।

সর্বশেষ খবর