সোমবার, ২২ জুলাই, ২০২৪ ০০:০০ টা
হামলার ঘটনায় মামলা

কী হয়েছিল নরসিংদী কারাগারে

কাদের পরিকল্পনা ও নেতৃত্বে এ ঘটনা চলছে খোঁজ

নরসিংদী প্রতিনিধি

নরসিংদী কারাগারে হামলা ও আসামি ছিনতাইয়ের ঘটনার চুলচেরা বিশ্লেষণ চলছে। তদন্ত সংশ্লিষ্টরা নানামুখী তথ্য সামনে রেখে কাজ করছেন। কারাগারে সেদিন ঠিক কী হয়েছিল খতিয়ে দেখা হচ্ছে।

কর্মকর্তারা বলছেন, কারাগারের মতো স্থাপনায় এমন ঘটনা কীভাবে ঘটল তা নিয়ে সবাই রীতিমতো হতবাক। খোঁজ চলছে পরিকল্পনা ও নেতৃত্বে কারা ছিলেন তাদের।

নরসিংদী জেলা কারাগারে গত শুক্রবারের হামলা ভাঙচুর আগুন অস্ত্র ও গুলি লুটসহ ৮২৬ জন আসামি ছিনিয়ে নেওয়ার এই ঘটনায় মামলা হয়েছে। সদর থানায় অজ্ঞাতনামা আসামি করে গতকাল দুপুরে মাললাটি করেন কারাগারের জেলার কামরুল ইসলাম। হামলায় ক্ষতিগ্রস্ত কারাগার গতকাল পরিদর্শন করেছেন কারা অধিদপ্তরের মহাপরিদর্শক আইজিপি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম আনিসুর হক।

এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল সুজাউর রহমান, কারা অধিদপ্তরের ডিআইজি আলতাফ হোসেন, পুলিশের ঢাকা বিভাগীয় রেঞ্জের ডিআইজি নূরুল ইসলাম, নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলম, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমানসহ আইনশৃঙ্খলা বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ব্রিগেডিয়ার জেনারেল এ এস এম আনিসুর হক বলেন, দেশের আইনশৃঙ্খলা নস্যাৎ করার জন্য স্বার্থান্বেষী মহলের অপতৎপরতার নৃশংতার বহিঃপ্রকাশ কারাগারে হামলা। এ বিষয়ে তদন্ত চলছে, সব বেরিয়ে আসবে। লুট হওয়া অস্ত্র ও গুলি উদ্ধার এবং পালিয়ে যাওয়া আসামি গ্রেফতারে চলছে অভিযান।

ঘটনার সময় কারাগারে দায়িত্বরতরা হামলাকারীদের প্রতিহতে কেন গুলি চালায়নি এ নিয়ে রহস্য দেখা দিয়েছে।

সর্বশেষ খবর