সোমবার, ২২ জুলাই, ২০২৪ ০০:০০ টা

কারফিউ বাড়লে সাধারণ ছুটি বাড়বে

নিজস্ব প্রতিবেদক

দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় সরকারের নির্বাহী আদেশে সাধারণ ছুটির সময় আরও বাড়ানো হতে পারে। গতকাল বিকালে বাংলাদেশ প্রতিদিনকে এই তথ্য জানান জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন।

এরই মধ্যে দেশের জানমাল ও সম্পদ নিরাপত্তার স্বার্থে সারা দেশে কারফিউ জারি করা হয়েছে। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে সেনাবাহিনী টহল দিচ্ছে। সরকারের নির্বাহী আদেশে গতকাল রবিবার এবং আজ সোমবার দুই দিন সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এই সাধারণ ছুটি আরও বাড়বে কি না জানতে চাইলে জনপ্রশাসনমন্ত্রী বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘সরকারের নির্বাহী আদেশে দুই দিন দেওয়া হয়েছে। চলমান যে ঘটনা ঘটে যাচ্ছে সেই পরিস্থিতি অনুযায়ী আমরা সামনে সিদ্ধান্ত নেব। এই ছুটি বাড়ানোর এখতিয়ার নির্বাহী বিভাগের প্রধান হিসেবে প্রধানমন্ত্রীর। যেহেতু দেশে কারফিউ জারি করা আছে, এই কারফিউয়ের সময়সীমা যদি বাড়ানো হয় তাহলে নির্বাহী প্রধানের অনুমোদন সাপেক্ষে সাধারণ ছুটি বাড়তে পারে।’ কারফিউ না বাড়লে সাধারণ ছুটি বাড়বে না বলেও জানান তিনি।

জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, দুর্বৃত্তরা যে পরিস্থিতি তৈরি করেছে সেখান থেকে জনগণকে নিরাপত্তা দেওয়া, পরিস্থিতি আগের অবস্থায় আনা এবং জনজীবনে স্বাচ্ছন্দ্য আনতে সরকার এই সাধারণ ছুটির সিদ্ধান্ত নিয়েছে। তবে জরুরি সেবা ছুটির আওতার বাইরে থাকবে।

এদিকে, গত শুক্রবার রাত ১২টা থেকে শুরু হয় কারফিউ। যার প্রথম ধাপ শেষ হয় শনিবার বেলা ১২টায়। দ্বিতীয় ধাপ শুরু হয় দুপুর ২টা থেকে যা গতকাল ৩টায় শেষ হয়। দুই ঘণ্টা বিরতি দিয়ে পুনরায় কারফিউ শুরু হয় বিকাল ৫টায়।

সর্বশেষ খবর