সোমবার, ২২ জুলাই, ২০২৪ ০০:০০ টা
অষ্টম কলাম

মেট্রোরেল চালু হবে কতদিনে

নিজস্ব প্রতিবেদক

চলমান অরাজক পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর মেট্রোরেল চালু হতে আরও অন্তত এক সপ্তাহ সময়ের প্রয়োজন হবে বলে জানিয়েছেন ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এ এন এম ছিদ্দিক। গতকাল মেট্রোরেলের ক্ষতিগ্রস্ত রাজধানীর কাজীপাড়া স্টেশন পরিদর্শন শেষে গণমাধ্যমকে তিনি এ তথ্য জানান।

এ সময় তিনি আরও বলেন, দুষ্কৃতিকারীরা মেট্রোরেলের মিরপুর-১০ ও আগারগাঁও স্টেশনের ব্যাপক ক্ষতি করেছে। স্টেশন দুটির কম্পিউটার, মেশিনপত্র, কার্ড রিডার ও টিকিট কাউন্টারসহ প্রায় সব জিনিসপত্র ধ্বংস করে ফেলেছে। এগুলো প্রায় শতভাগই নষ্ট হয়ে গেছে। এগুলো অর্ডার দিয়ে বিদেশ থেকে এনে প্রতিস্থাপন করে স্টেশন আবার চালু করতে অন্তত এক বছর সময়ের প্রয়োজন হবে। এমন কি বেশি সময়ও লাগতে পারে। এ ছাড়া কাজীপাড়া স্টেশনেও ক্ষতি করা হয়েছে। যারা এ কাজ করেছেন তাদের মধ্যে ন্যূনতম কোনো দেশাত্মবোধ নেই বলে তিনি মন্তব্য করেন।

ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক আরও বলেন, জননিরাপত্তার কথা বিবেচনায় মেট্রোরেল বন্ধ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বন্ধই থাকবে। পরিস্থিতি স্বাভাবিক হওয়ার এক সপ্তাহ পর মেট্রোরেল চালু হতে পারে।

সর্বশেষ খবর