সোমবার, ২২ জুলাই, ২০২৪ ০০:০০ টা

উদ্বিগ্ন প্রবাসী ও বিদেশে বাংলাদেশি শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক

কোটা সংস্কার আন্দোলন নিয়ে কয়েকদিনের সহিংসতা ও হতাহতের ঘটনায় স্বজনদের নিয়ে চরম উদ্বেগে দিন পার করছেন প্রবাসী বাংলাদেশি ও বিদেশে অবস্থানরত শিক্ষার্থীরা। ইন্টারনেট সংযোগ বন্ধ থাকায় এবং মোবাইল নেটওয়ার্কে বিভ্রাটের কারণে তারা পরিবারের সঙ্গে যোগাযোগও করতে পারছেন না। এতে উদ্বেগ আরও বাড়ছে।

গতকাল কয়েকজন অভিভাবক ও প্রবাসীর স্বজন এ নিয়ে অভিযোগ করেছেন। মোতাহার ইসলাম নামের এক ব্যবসায়ী বলেন, ‘আমার মেয়ে কানাডায় লেখাপড়া করে। বিদেশের সংবাদমাধ্যমে দেশের অস্থিতিশীল পরিস্থিতি দেখে সে উদ্বিঘ্ন। ইন্টারনেট বন্ধ থাকায় কয়েকদিন ধরে সে আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারছে না। আমরাও তার সঙ্গে যোগাযোগ করতে পারছি না। দেশ থেকে মোবাইলে সরাসরি কল করলে সংযোগ পাওয়া যাচ্ছে না। বিদেশ থেকে অনেকবার চেষ্টার পর মোবাইল সংযোগ মিললেও দু-একটি শব্দ উচ্চারণ করতেই লাইন কেটে যাচ্ছে। ফলে আমরাও তাকে আমাদের ভালো থাকার বিষয়ে আশ্বস্ত করতে পারছি না।

মিরপুরে বসবাসকারী হাবিবা নামের এক গৃহবধূ বলেন, আমার স্বামী সাত বছর ধরে সৌদি আরব আছেন। প্রতিদিনই তিনি ভিডিও কলে আমাদের খোঁজখবর নিতেন। আমরাও প্রতিদিন নির্দিষ্ট সময়ে তাকে ফোন করতাম। ইন্টারনেট না থাকায় কয়েকদিন ধরে তার সঙ্গে যোগাযোগ বন্ধ। তার ফোনও পাইনি। নিশ্চয়ই তিনি আমাদের নিয়ে চিন্তিত।

সর্বশেষ খবর