মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪ ০০:০০ টা
চলছে ক্ষয়ক্ষতির হিসাবনিকাশ

বিদ্যুতের ক্ষতি ১ হাজার কোটি টাকা

নিজস্ব প্রতিবেদক

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, দেশজুড়ে সম্প্রতি হয়ে যাওয়া ধ্বংসাত্মক কর্মকান্ডে বিদ্যুতের প্রায় এক হাজার কোটি টাকা ক্ষতি হয়েছে। এই ধ্বংসাত্মক কর্মকান্ডের মাধ্যমে দুর্বৃত্তদের অন্যতম লক্ষ্য ছিল নৈরাজ্য ও সহিংসতার মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থা ধ্বংস করা। গতকাল বিদ্যুৎ ভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

নসরুল হামিদ বলেন, ডাটা সেন্টার পুড়িয়ে দেওয়ায় গ্রাহকদের ব্যালান্স রিচার্জ করতে সমস্যা হলেও ২৪ ঘণ্টা কাজ করে সমস্যা সমাধান করা হয়েছে। বিদ্যুৎ ও গ্যাসের ইমারজেন্সি ব্যালান্স বাড়িয়ে দেওয়া হয়েছে। আমরা গ্রাহক সন্তুষ্টির জন্য কাজ করছি, আরও করব।

তিনি বলেন, সন্ত্রাসীরা টঙ্গীর চেরাগআলী অফিস ও উপকেন্দ্রে অগ্নিসংযোগ, কাজলা, জাপান গার্ডেন সিটি ও আজিমপুর উপকেন্দ্র, চর সৈয়দপুর অফিস ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটতরাজ করেছে। নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি-১, জোনাল অফিস, মাদারীপুর পল্লী বিদ্যুৎ সমিতি, নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর অফিস ও যানবাহনে অগ্নিসংযোগ করা হয়েছে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব হাবিবুর রহমান, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান মো. মাহবুবুর রহমান।

সর্বশেষ খবর