মঙ্গলবার, ২৩ জুলাই, ২০২৪ ০০:০০ টা
অষ্টম কলাম

নির্বাহী আদেশে আজও সাধারণ ছুটি

নিজস্ব প্রতিবেদক

আজও (মঙ্গলবার) সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় নির্বাহী আদেশে দুই দিন ছুটির পর আরও এক দিন সাধারণ ছুটির সময় বাড়িয়েছে সরকার। এর আগে রবিবার ও সোমবার টানা দুই দিন সাধারণ ছুটি ঘোষণা করেছিল সরকার।

ছুটির বিষয়ে গতকাল বিকালে বাংলাদেশ প্রতিদিনকে জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, চলমান পরিস্থিতিতে জনগণকে নিরাপত্তা দেওয়া, দেশ আগের অবস্থায় ফিরিয়ে আনা এবং জনজীবনে স্বাচ্ছন্দ্য আনার পদক্ষেপ        হিসেবে সাধারণ ছুটির সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর আগে দুই দিন ছুটি দেওয়া হয়েছিল। সেটি আরও এক দিন বাড়ানো হয়েছে। অর্থাৎ মঙ্গলবারও (আজ) সাধারণ ছুটি থাকছে। সব সরকারি, বেসরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত অফিস বন্ধ থাকবে। তবে আগের মতোই জরুরি সেবা এ ছুটির আওতার বাইরে থাকবে বলে জানান জনপ্রশাসনমন্ত্রী। তিনি বলেন, আমাদের জরুরি সেবাগুলো ছুটির আওতার বাইরে থাকবে। বিদ্যুৎ, পানি, গ্যাস, অন্যান্য জ্বালানি, ফায়ার সার্ভিস, ডাকসেবা, ইন্টারনেট, পরিচ্ছন্নতা কার্যক্রম এসব ছুটির আওতার বাইরে থাকবে। অর্থাৎ এসব কার্যক্রম চালু থাকবে। চিকিৎসাসেবাও ছুটির বাইরে থাকবে।

বন্ধ থাকবে সব আদালত : সারা দেশে চলমান কারফিউ ও উদ্ভূত পরিস্থিতিতে সরকার ঘোষিত সাধারণ ছুটির সঙ্গে মিল রেখে আজ সুপ্রিম কোর্টের উভয় বিভাগসহ (আপিল বিভাগ ও হাই কোর্ট বিভাগ) সারা দেশের সব আদালতে ছুটি ঘোষণা করা হয়েছে। গতকাল সুপ্রিম কোর্টের জনসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম বলেন, এ সংক্রান্ত সার্কুলার জারি করা হয়েছে।

 

 

 

সর্বশেষ খবর