বৃহস্পতিবার, ২৫ জুলাই, ২০২৪ ০০:০০ টা

নিহত পুলিশ-আনসারের পরিবারকে ৫ লাখ করে দিল স্বরাষ্ট্র মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক

কোটা সংস্কার আন্দোলনের সময় সংঘাত-সংঘর্ষে নিহত তিন পুলিশ সদস্য ও একজন আনসার সদস্যের প্রত্যেকের পরিবারকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে পাঁচ লাখ টাকা করে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে নিহত পরিবারের সদস্যদের আর্থিক সহায়তার এ চেক প্রদান করা হয়। নিহত তিনজন পুলিশ সদস্য হলেন, পিবিআইয়ের পরিদর্শক মাসুদ পারভেজ, ঢাকা মহানগর পুলিশের সদস্য গিয়াসউদ্দিন ও ট্যুরিস্ট পুলিশের এসআই মুক্তাদির।

এ ছাড়া মতিঝিল থানায় কর্মরত অঙ্গীভূত নিহত আনসার সদস্য মো. জুয়েল। চেক প্রদান অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, কোটা সংস্কার আন্দোলন ঘিরে নাশকতাকারীদের সর্বশক্তি দিয়ে চিহ্নিত করে আইনের মুখোমুখি করা হবে। তিনি বলেন, আমরা বাধ্য হয়ে কারফিউ জারি করেছি। আমরা সেনাবাহিনীকে ডেকেছি। তারা সহযোগিতা করছে। এই জঙ্গি ও সন্ত্রাসীদের উত্থান, বিএনপি-জামায়াতের চক্রান্ত এরই মধ্যে আমরা কন্ট্রোল করে নিয়ে এসেছি। আমরা আগামী দু-চার দিনের মধ্যে আশা করি সবই কন্ট্রোল করে নিয়ে আসব। কারণ দেশের মানুষ এটা পছন্দ করছে না। সবাই মিলে এটা প্রতিহত করব। কারফিউ নিয়ে জানতে চাইলে মন্ত্রী বলেন, আমরা তো কারফিউ রাখতে চাই না। থানা আক্রমণ করছে, পুলিশ মেরে ফেলছে, কেপিআইগুলো ধ্বংস করে দিচ্ছে। পুলিশ, র‌্যাব, আনসার, বিজিবি দায়িত্ব পালন করতে গেলে তাদের হত্যা করা হচ্ছে। সেজন্য বাধ্য হয়ে সান্ধ্য আইন বা কারফিউ জারি করেছি।

চেক প্রদান অনুষ্ঠানে পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল এ কে এম আমিনুল হক প্রমুখ বক্তব্য দেন। নিহত পরিবারের স্বজনরা বলেন, এমন নিষ্ঠুরভাবে মানুষ মানুষকে মারতে পারে ভাবতেই পারছি না। নিশ্চয়ই যারা এসব করেছে তাদের শাস্তি হবে।

সর্বশেষ খবর