বুধবার, ৩১ জুলাই, ২০২৪ ০০:০০ টা

নরসিংদী কারাগার পালানো আরও ৩৭ জনের আত্মসমর্পণ

প্রতিদিন ডেস্ক

নরসিংদী কারাগার থেকে পালিয়ে যাওয়া জঙ্গি নূরুল আলমসহ আরও ৩৭ কয়েদি আদালতে আত্মসমর্পণ করেছেন। সোমবার বেলা ৩টায় নরসিংদীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত হয়ে আত্মসমর্পণ করেন তারা।

খবর বিডিনিউজের। এ নিয়ে জেল পলাতক মোট ৮২৬ কয়েদির মধ্যে ৫৭৫ জন আত্মসমর্পণ করলেন বলে নরসিংদীর আদালত পুলিশের পরিদর্শক মো. ওয়াহিদুজ্জামান জানান। পুলিশ বলছে, পিরোজপুর জেলার মঠবাড়িয়া উপজেলার ইউসুফ হাওলাদারের ছেলে নূরুল আলম আনসার উল্লাহ বাংলা টিমের সদস্য। পরিদর্শক ওয়াহিদুজ্জামান বলেন, ‘সোমবার বেলা সাড়ে ৩টার দিকে কারাগার থেকে পালানো জঙ্গি নূরুল আলম নরসিংদী আদালতে আত্মসমর্পণের জন্য আসেন। পরে আইনজীবীর মাধ্যমে আবেদন করলে তাকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে তোলা হয়। পরে আদালত থেকে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়।’

২০২১ সালের ফেব্রুয়ারি মাসে জঙ্গি নূরুল গ্রেপ্তার হওয়ার পর থেকে কারাগারে ছিলেন। এ নিয়ে কারাগার থেকে পালিয়ে যাওয়া ৯ জঙ্গির মধ্যে পাঁচজন আইনের আওতায় এলেন বলে জানান আদালত পুলিশের এ কর্মকর্তা।

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন চলাকালে ১৯ জুলাই হাজার হাজার মানুষ মিছিল নিয়ে নরসিংদী জেলা কারাগারে হামলা-অগ্নিসংযোগ করে ভিতরে ঢুকে সেলের তালা ভেঙে দিলে ৯ জঙ্গিসহ মোট ৮২৬ কয়েদি পালিয়ে যায়। এ সময় অস্ত্র-গোলাবারুদ ও খাদ্যপণ্য লুট এবং ব্যাপক ভাঙচুর করে হামলাকারীরা।

সর্বশেষ খবর