শুক্রবার, ২ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

কিশোর ফাইয়াজের জামিন মেলেনি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর যাত্রাবাড়ী থানায় পুলিশ সদস্য গিয়াস উদ্দিন হত্যা মামলায় গ্রেপ্তার ১৭ বছরের কিশোর হাসনাতুল ইসলাম ফাইয়াজের জামিন মেলেনি। গতকাল ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এর বিচারক রোকসানা বেগম হ্যাপীর আদালতে ফাইয়াজের জামিন চেয়ে আবেদন করেন তার আইনজীবীরা। শুনানি শেষে আদালত তার জামিন নামঞ্জুর করেন।

ফাইয়াজের আইনজীবী মুজাহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। জানা যায়, জন্ম নিবন্ধন অনুসারে হাসনাতুল ইসলাম ফাইয়াজের জন্ম ২০০৭ সালের ১৯ এপ্রিল। ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে তিনি ঢাকার শামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ থেকে গোল্ডেন এ প্লাস পেয়েছেন। সম্প্রতি কোটা সংস্কার আন্দোলনের সময় মাতুয়াইল হাসপাতালের বিপরীতে এক পুলিশ সদস্যকে মেরে ঝুলিয়ে রাখার মামলায় ১৭ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়। আসামির তালিকায় ১৬ নম্বর আসামি ফাইয়াজ।

পুলিশ সদস্যকে হত্যা করে লাশ গুম এবং এ কাজে সহায়তাসহ মোটরসাইকেল চুরির মামলায় আসামি হিসেবে গতকাল ২৭ জুলাই ঢাকার নিম্ন আদালতে হাজির করা হয় ফাইয়াজকে। এরপর মামলাটির তদন্ত কর্মকর্তা অন্য আসামিদের সঙ্গে ফাইয়াজের ১০ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শান্তা আক্তারের আদালত প্রত্যেক আসামির সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। পরে ২৮ জুলাই বয়স বিবেচনায় ফাইয়াজকে শিশু হিসেবে ঘোষণা করেন আদালত। এ ছাড়াও তার সাত দিনের রিমান্ডের আদেশও বাতিল করা হয়।

সর্বশেষ খবর