মঙ্গলবার, ৬ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

গণমাধ্যম কার্যালয়ে হামলা ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর বিভিন্ন স্থাপনা, বেসরকারি টেলিভিশন ও গণমাধ্যমের কার্যালয়ে ভাঙচুর ও আগুন দিয়েছে বিক্ষুব্ধ জনতা। একাধিক টেলিভিশনের গাড়িতে আগুনের ঘটনাও ঘটেছে।

গতকাল একাত্তর টিভি, ইনডিপেনডেন্ট টেলিভিশন, ডিবিসি নিউজ, এটিএন বাংলা, এটিএন নিউজ, সময় টেলিভিশন ও মাইটিভি কার্যালয় ভাঙচুর করা হয়েছে বলেও খবর পাওয়া গেছে। এর আগে, বিক্ষোভকারীরা গণভবন, জাতীয় সংসদসহ গুরুত্বপূর্ণ স্থাপনায় ভাঙচুর চালায়।

জানা গেছে, তেজগাঁওয়ে ইনডিপেনডেন্ট টেলিভিশনের কার্যালয়ের নিচে রাখা গাড়ি ভাঙচুর করা হয়। বিক্ষুব্ধ জনতা কার্যালয়ের ভিতরে ঢোকার চেষ্টা করলে নিরাপত্তাকর্মীরা তাদের আটকে দেন।

দুপুরের পর বারিধারায় বেসরকারি টেলিভিশন একাত্তর ও মহাখালীতে ডিবিসি নিউজের কার্যালয়ে হামলার ঘটনা ঘটে। একাত্তর টিভির সিনিয়র রিপোর্টার পারভেজ রেজা বলেন, আমাদের বারিধারা হেড অফিসের নিরাপত্তা দেয়াল ভেঙে ওরা অফিসে ঢুকে যায়। তারা আমাদের ক্যামেরাসহ সব জিনিসপত্র নিয়ে যায়। হামলাকারীরা ওই ভবনের ছয় তলা থেকে কম্পিউটার নিয়ে যাওয়ার পাশাপাশি আগুনও ধরিয়ে দেয় বলে জানা গেছে।

অন্যদিকে মহাখালী ওয়্যারলেস গেট এলাকায় বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজের ভবনে হামলা হয় বিকাল পৌনে ৬টার দিকে। ডিবিসির বার্তা সম্পাদক ফজলুর রহমান বলেন, অফিসের বাইরে ইটপাটকেল নিক্ষেপ করা হয়েছে। আমরা ভালো আছি। কোনো সমস্যা নেই। প্রত্যক্ষদর্শীরা জানান, একদল লোক ডিবিসি ভবন লক্ষ্য করে ঢিল ছোড়ে। তাদের মধ্যে কেউ কেউ লাথি মেরে ভবনের গেট ভাঙার চেষ্টা করে। এক পর্যায়ে কয়েকজন ভিতরে ঢুকলেও আশপাশের লোকজন তাদের নিবৃত্ত করে।

কারওয়ান বাজারে এটিএন বাংলার সামনে রাখা একাধিক গাড়ি ভাঙচুর করে ও আগুন দেয় বিক্ষুব্ধ জনতা। এটিএন বাংলা কার্যালয়ের ভিতরে ঢুকে স্টেশনে হামলা চালায় তারা। কারওয়ান বাজারে আরেক গণমাধ্যম এটিএন নিউজের সামনে রাখা গাড়িতেও আগুন দেওয়া হয়। কার্যালয়ের ভিতরে ঢুকে ভাঙচুর চালায় বিক্ষুব্ধ জনতা। বীরউত্তম সি আর দত্ত সড়কে সময় টেলিভিশনের কার্যালয়ের নিচে রাখা গাড়ি ভাঙচুর করা হয়। বিক্ষুব্ধ জনতা কার্যালয়ের ভিতরে ঢোকার চেষ্টা করে।

সর্বশেষ খবর