মঙ্গলবার, ৬ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

সেনাবাহিনীর গাড়ি ঘিরে উল্লাস

নিজস্ব প্রতিবেদক

সেনাবাহিনীর গাড়ি ঘিরে উল্লাস

সদ্য সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের পতনের পর সচিবালয়ের দায়িত্ব নিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। গতকাল শেখ হাসিনার দেশত্যাগের খবর শোনামাত্রই ঢাকার অলিগলি থেকে জনমানুষ প্রধান সড়কে নেমে উল্লাস শুরু করেন। এ সময় তারা সেনাবাহিনীর গাড়ি ও সদস্যদের দেখামাত্রই জয়ধ্বনি দিতে থাকেন। বিকালে সেনাবাহিনীর গাড়ি ঘিরে হাজার হাজার জনতা উল্লাস করেন। সাধারণ জনগণের সঙ্গে সেনা সদস্যদের অনেককে করমর্দন করতে দেখা যায়। সড়কে থাকা অনেকেই এ সময় সেনা সদস্যদের স্যালুট জানান। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গতকাল গণভবন অভিমুখে যাত্রা কর্মসূচি ঘিরে উত্তেজনার মধ্যে প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ছাড়েন শেখ হাসিনা।

সঙ্গে ছিলেন তার বোন শেখ রেহানাও। এ পরিস্থিতিতে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে আলোচনার পর দায়িত্ব বুঝে নেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। পরে বিকালে জাতির উদ্দেশে ভাষণ দেন সেনাপ্রধান। এর পরই সচিবালয়ের দায়িত্ব নেন সেনাবাহিনী। সেনাবাহিনীর গাড়ি ঘিরে হাজার হাজার জনতা সেই মুহূর্তে উল্লাস শুরু করেন। এ সময় সচিবালয়ের গেটে লাগানো শেখ হাসিনার ছবি সংবলিত পোস্টার পেস্টুন ছিঁড়ে ফেলে বিক্ষুব্ধ জনতা।

সর্বশেষ খবর