শনিবার, ১০ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

হাসিনাকে দেশে না পাঠালে ভারতীয় হাইকমিশন ঘেরাও : নূর

নিজস্ব প্রতিবেদক

গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নূর বলেছেন, ভারতকে বলব আপনারা আমাদের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক রাখুন। একটা দলের জন্য সম্পর্ক নষ্ট করবেন না। ভারতের সঙ্গে আমাদের বন্দি বিনিময় চুক্তি রয়েছে। শেখ হাসিনাকে অন্য দেশে পাঠানোর তদবির না করে অবিলম্বে বাংলাদেশে পাঠানো হোক, তা না হলে ভারতীয় হাইকমিশন ঘেরাও করবে গণঅধিকার পরিষদ।

গতকাল রাজধানীর বিজয়নগরে সম্প্রীতি সমাবেশে তিনি এ কথা বলেন।

সমাবেশ শেষে মিছিল নিয়ে গুলিস্তান ফুলবাড়িয়া ঘুরে পল্টন মোড়, দৈনিক বাংলা, ফকিরাপুল, বিএনপির দলীয় কার্যালয়, নাইটিংগেল মোড় ঘুরে বিজয়নগর পানির ট্যাংকি মোড়ে এসে শেষ হয়।

নূর বলেন, এই অন্তর্বর্তী সরকারের কাছে জনগণের প্রত্যাশা অনেক, তারা জনগণের ম্যান্ডেট নিয়ে সরকার গঠন করেছে। তাদের উচিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলাপ করে পরবর্তী করণীয় ঠিক করা। আশা করি এই সরকার জনগণকে সঙ্গে নিয়ে কাজ করবে। যদিও সব কাজ সম্পূর্ণ করতে পারবে না। রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলোকে পুনরুদ্ধার করতে হবে। বাংলাদেশ থেকে যে টাকা পাচার করেছে সে পাচারকারীদের এই সরকার অবশ্যই বিচারের মুখোমুখি করবে। আরও বক্তব্য রাখেন ড. সুকুমার বড়ুয়া, অধ্যাপক আবদুল লতিফ মাসুম, আবু হানিফ, শাকিল উজ্জামান, পরিষদের সাধারণ সম্পাদক মো. রাশেদ খাঁন, মাহফুজুর রহমান, রবিউল হাসান প্রমুখ।

সর্বশেষ খবর