রবিবার, ১১ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

আন্দোলনে গুলিতে আহত আরও দুই শিক্ষার্থীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক ও দিনাজপুর প্রতিনিধি

আন্দোলনে গুলিতে আহত আরও দুই শিক্ষার্থীর মৃত্যু

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আহত রাহুল ইসলাম ও তাহমিদ আবদুল্লাহ নামে দুই শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শুক্রবার দিবাগত রাত সোয়া ৭টার দিকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় রাহুলের মৃত্যু হয়। তিনি দিনাজপুর সদর উপজেলার ফাজিলপুর ইউনিয়নের বিদুরশাই মহারাজপুর এলাকার মোসলেম উদ্দিনের ছেলে। রানীগঞ্জ এহিয়া হোসেন স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন। ৪ আগস্ট বিকালে দিনাজপুর শহরের কাচারী এলাকায় পুলিশের ছোড়া টিয়ার শেলের গ্যাস ও ছররা গুলিতে আহত হন রাহুল।

বৈষম্যবিরোধী আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, ৪ আগস্ট আন্দোলনে অন্য শিক্ষার্থীদের সঙ্গে ছিল রাহুল। দুপুরের কিছু সময় পরে হাসপাতাল মোড়ে অবস্থান নেয় আন্দোলনকারীরা। পুলিশ অবস্থান নেয় পৌরসভা রেলক্রসিং এলাকায়। সে সময় পুলিশের একটি টিয়ার শেল তার সামনে এসে পড়ে। পরে পুলিশের গুলিতে আহত হয়। এ সময় তাকে দিনাজপুর ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে রেফার্ড করে দেওয়া হয় দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে। সেখানে তার শরীর থেকে গুলি বের করে ওয়াশ করেন চিকিৎসকরা। পরে রাহুলকে বাড়িতে নিয়ে যাওয়া হয়। গত বুধবার বিকালে তার তীব্র শ্বাসকষ্ট শুরু হলে সন্ধ্যায় তাকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সন্ধ্যায় রাহুলের মৃত্যু হয়।

এদিকে, তাহমিদ আবদুল্লাহ নামের অপর এক শিক্ষার্থী গতকাল ঢাকায় মারা যান। তাহমিদ বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজির (বিইউবিটি) শিক্ষার্থী ছিলেন। বিইউবিটি থেকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে মৃত্যুর এ তথ্য জানানো হয়েছে। তাহমিদের মৃত্যুতে বিইউবিটির পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

সর্বশেষ খবর