রবিবার, ১৮ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

নেদারল্যান্ডসের অভিনন্দন, কাজ করতে আগ্রহী দক্ষিণ কোরিয়া

নিজস্ব প্রতিবেদক

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী ডিক স্কোফ। গত বৃহস্পতিবার অভিনন্দন জানিয়ে লেখা চিঠিতে নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে আমার আন্তরিক শুভেচ্ছা গ্রহণ করুন।

আগামীদিনে গুরুত্বপূর্ণ চ্যালেঞ্জিং  কাজগুলোতে বিশেষ করে আইনশৃঙ্খলা পুনরুদ্ধার, জবাবদিহিতা নিশ্চিতকরণ এবং গণতান্ত্রিক নির্বাচনের জন্য বাংলাদেশকে প্রস্তুত করার ক্ষেত্রে ড. ইউনূসের পূর্ণ সাফল্য কামনা করে ডিক স্কোফ চিঠিতে বলেন, আমাদের দুই দেশের মধ্যে দীর্ঘস্থায়ী ও সৌহার্দপূর্ণ সম্পর্ক রয়েছে। আমি আপনার অন্তর্বর্তী সরকারকে সমর্থন করতে এবং আমাদের সহযোগিতা আরও গভীর করার জন্য আগ্রহী।

একসঙ্গে কাজ করতে আগ্রহী দক্ষিণ কোরিয়া : বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করতে আগ্রহ প্রকাশ করেছে দক্ষিণ কোরিয়া। গতকাল দক্ষিণ কোরিয়া পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের বরাত দিয়ে দেশটির ঢাকার দূতাবাস এ তথ্য জানিয়েছে।  দক্ষিণ কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, কোরিয়ান সরকার আশা করে, বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের যাত্রা দ্রুত শান্তি ও শৃঙ্খলা ফিরিয়ে আনবে। কোরিয়া-বাংলাদেশ সম্পর্ককে এগিয়ে নিয়ে যাওয়া ও অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করার জন্য আমরা উন্মুখ।

সর্বশেষ খবর