মঙ্গলবার, ২০ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

হত্যা মামলার আসামিকে গুলি করে হত্যা

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় হত্যা মামলার এক আসামিকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত সাহেদ আহমদ ওরফে সাহা (৩৫) উপজেলার দেওটি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের দেওটি গ্রামের বড়বাড়ীর মো. সেলিমের ছেলে। 

জানা গেছে, পুলিশ গতকাল ভোরে ঈদগাহ এলাকার সড়ক থেকে সাহার লাশ উদ্ধার করে। জানা গেছে, সাহা বিএনপির সহযোগী সংগঠনের সমর্থক ছিল। ২০১৪ সালে স্থানীয় মিলন হত্যাকান্ডের ঘটনায় সাহাকে আসামি করে মামলা হয়। এরপর থেকে তিনি প্রায় ১০ বছর এলাকার বাইরে আত্মগোপনে ছিলেন। গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ছেড়ে পালানোর খবরে এলাকায় ফিরে আসেন সাহা। এরপর তিনি সঙ্গীদের নিয়ে স্থানীয় চা দোকানদার হুমায়ন, মুক্তিযোদ্ধা এনায়েত উল্যার বাড়ি ও তার নাতি কামরানের ওপর হামলা চালান। তিনি হুমায়নের দুটি পাও ভেঙে দেন।

এ ঘটনার জের ধরে গত রবিবার রাত ১০টার দিকে একদল অস্ত্রধারী দুর্বৃত্ত দেওটি গ্রামের ঈদগাহ এলাকায় সাহার ওপর হামলা চালায়। হামলাকারীরা তার দুই চোখ তুলে নিয়ে কানের ডান পাশে গুলি করে রাস্তায় লাশ ফেলে চলে যায়। এ সময় সাহার কয়েকজন সহযোগীও আহত হয়। সোনাইমুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন বলেন, নিহত সাহা সাজাপ্রাপ্ত আসামি ছিল। এ ছাড়া তার বিরুদ্ধে হত্যা মামলাসহ ৪-৫টি মামলা রয়েছে। হত্যা মামলার পর দীর্ঘদিন পলাতক ছিল। ৫ আগস্টের পর পুনরায় এলাকায় এসে ছিনতাই, চুরি, ডাকাতি, মানুষের ওপর হামলা শুরু করে। লোকজন অতিষ্ঠ হয়ে রবিবার রাতে তাদের বাড়িতে আক্রমণ করে। পরে রাস্তার ওপর সাহার লাশ পাওয়া যায়। এতে তার কয়েকজন অনুসারীও আহত হয়। পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করে।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর