বুধবার, ২১ আগস্ট, ২০২৪ ০০:০০ টা
মাহমুদুর রহমান মান্না

ক্ষমতা কুক্ষিগত করে গণতন্ত্র ধ্বংস করেছেন হাসিনা

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

নাগরিক ঐক্যের সভাপতি ও ডাকসুর সাবেক ভিপি মাহমুদুর রহমান মান্না বলেছেন, ক্ষমতা কুক্ষিগত করে দেশের গণতন্ত্রকে ধ্বংস করেছেন শেখ হাসিনা। তিনি ক্ষমতায় থাকাকালীন মানুষের ভোট ও ভাতের অধিকার কেড়ে নিয়েছিলেন। দিনের ভোট রাতে করে দীর্ঘ ১৫ বছর ক্ষমতায় থেকেছেন। গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে তার পতন হয়েছে। দেশের মানুষ আবারও গণতন্ত্র ফিরে পাবেন। গতকাল বেলা সাড়ে ১০টায় বগুড়ায় ফাইভ স্টার হোটেল মম ইনে জেলা নাগরিক ঐক্যে পরিষদের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, ছাত্র-জনতার কাক্সিক্ষত নতুন বাংলাদেশ গড়তে সব সেক্টরে সংস্কার করতে যতদিন সময় দরকার এই সরকার ততদিন থাকুক। আমরা কোনো সময়সীমা বেঁধে দেব না। এই সরকার বিচার বিভাগ থেকে শুরু করে স্বাস্থ্য বিভাগ, খাদ্য বিভাগ ও শিক্ষা খাতসহ সব ক্ষেত্রে সংস্কার করবেন। সংস্কার হওয়ার পর নির্বাচন হবে। ততদিন আমরা এই সরকারকে সাপোর্ট দেব। আমরা এখন ক্ষমতার জন্য লড়াই করছি না। সংস্কারের জন্য লড়াই করছি। এ সময় উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কাউসার, সদস্য আবদুর রাজ্জাক তালুকদার সজীব, বগুড়ার শিবগঞ্জ উপজেলা নাগরিক ঐক্যের কার্যনির্বাহী সদস্য প্রভাষক সাইদুর রহমান সাগর ও আরিফ প্রমুখ।

এর পর মাহমুদুর রহমান মান্না দিনব্যাপী বগুড়া জেলার বিভিন্ন উপজেলায় আন্দোলনে নিহত ছাত্র-জনতার বাড়িতে যান। তাদের কবর জিয়ারত করেন ও ফাতেহা পাঠ করেন। এ সময় এসব উপজেলার নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর