শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

ইস্ট ওয়েস্ট মিডিয়ায় হামলার প্রতিবাদে বিক্ষোভ চলছেই

সংবাদপত্র এজেন্ট ও হকার্স সমিতির নিন্দা প্রতিবাদ

প্রতিদিন ডেস্ক

ইস্ট ওয়েস্ট মিডিয়ায় হামলার প্রতিবাদে বিক্ষোভ চলছেই

ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলা ও ভাঙচুরের প্রতিবাদে গতকাল সিলেটে সাংবাদিক সমাজের উদ্যোগে শহীদ মিনারের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয় -বাংলাদেশ প্রতিদিন

ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্স হাউসে হামলার প্রতিবাদে গতকালও দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ, সমাবেশ ও মানববন্ধন হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

গোপালগঞ্জ : দৈনিক কালের কণ্ঠ, বাংলাদেশ প্রতিদিনসহ ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সের সাতটি মিডিয়ার অফিসে হামলা ও ভাঙচুরের প্রতিবাদে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। গতকাল কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরে স্থানীয় সাংবাদিকদের আয়োজনে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় দৈনিক কালের কণ্ঠের কোটালীপাড়া উপজেলা প্রতিনিধি ও প্রেস ক্লাবের সভাপতি মিজানুর রহমান বুলু, সাংবাদিক এইচ এম মেহেদী হাসানাত, রতন সেন কংকন, গৌরাঙ্গ লাল দাস, মনিরুজ্জামান শেখ জুয়েল, জাহিদুল ইসলাম, সমীর রায়, আরিফ হোসেন, রনী আহম্মেদ বক্তব্য রাখেন। বক্তারা ইস্ট ওয়েস্ট মিডিয়ার সাতটি অফিসে হামলাকারীদের দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার করে শাস্তির দাবি জানান।

চুয়াডাঙ্গা : ‘সাংবাদিকরা কারও প্রতিপক্ষ নয়। সাংবাদিকরা রাষ্ট্র ও সমাজের উন্নয়নে কাজ করে। তাই গণমাধ্যমের ওপর যে কোনো হামলা-মামলা মেনে নেওয়া হবে না।’ ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলা ও ভাঙচুরের প্রতিবাদে চুয়াডাঙ্গা জেলা প্রেস ক্লাবের সভাকক্ষে আয়োজিত প্রতিবাদ সভায় বক্তারা এ কথা বলেন। গতকাল দুপুরে এ প্রতিবাদ সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা প্রেস ক্লাবের সভাপতি ও কালের কণ্ঠ প্রতিনিধি মানিক আকবর। অতিথি ছিলেন চুয়াডাঙ্গা প্রেস ক্লাবের সভাপতি রাজীব হাসান কচি, সাধারণ সম্পাদক বিপুল আশরাফ, দৈনিক সময়ের সমীকরণ পত্রিকার প্রধান সম্পাদক নাজমুল হক স্বপন ও দৈনিক আকাশ খবর পত্রিকার সম্পাদক জান্নাতুল আওলিয়া নিশি। প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ইস্ট ওয়েস্ট মিডিয়ার ওপর যে হামলার ঘটনা ঘটেছে, এর সুষ্ঠু তদন্ত ও বিচার করে বর্তমান সরকার স্বচ্ছতার প্রমাণ দেবে বলে আমাদের বিশ্বাস। শেষে গণমাধ্যম কর্মীরা চুয়াডাঙ্গা জেলা প্রেস ক্লাবের সামনের সড়কে মানববন্ধন করেন।

বাগেরহাট : ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের সাতটি গনমাধ্যমের ওপর হামলা ও ভাঙচুরের প্রতিবাদে বাগেরহাটে সাংবাদিক সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সকাল ১১টায় বাগেরহাট প্রেস ক্লাবের সামনে জেলায় কর্মরত সাংবাদিকরা এই কর্মসূচি পালন করেন। সমাবেশ থেকে ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের সংবাদ মাধ্যম বাংলাদেশ প্রতিদিন, কালের কণ্ঠ, ডেইলি সান, বাংলানিউজ২৪.কম, নিউজ টোয়েন্টিফোর টিভি, টি-স্পোর্র্টস টেলিভিশন ও রেডিও ক্যাপিটালের ওপর হামলা, যানবাহন ভাঙচুরের তীব্র নিন্দা জানিয়ে হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবি জানানো হয়। বাগেরহাট প্রেস ক্লাবের সহসভাপতি ও দৈনিক কালের কণ্ঠের বাগেরহাট প্রতিনিধি বিষ্ণু প্রসাদ চক্রবর্তীর সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাগেরহাট প্রেস ক্লাবের সাবেক সভাপতি বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টোয়েন্টিফোর টিভির বাগেরহাট প্রতিনিধি শেখ আহসানুল করিম, বাগেরহাট টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইয়ামিন আলী, বাগেরহাট প্রেস ক্লাবের অর্থ সম্পাদক মোল্লা মাসুদুল হক, সময় টিভির স্টাফ রিপোর্টার আলী আকবর টুটুল, একুশে টেলিভিশনের বাগেরহাট প্রতিনিধি এইচ এম মাইনুল ইসলাম, মোরেলগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি ও বাংলাদেশ প্রতিদিনের মোরেলগঞ্জ মশিউর রহমান মাসুম, বাংলানিউজ২৪.কমের ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট এস এস শোহান, প্রথম আলোর বাগেরহাট প্রতিনিধি ইনজামামুল হক।

কেরানীগঞ্জ (ঢাকা) : ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে হামলার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন কেরানীগঞ্জ কর্মরত সাংবাদিকরা। সকালে ১১টায় কদমতলী গোলচত্বর এলাকায় এ কর্মসূচির আয়োজন করা হয়। এ সময় বক্তারা বলেন, দেশের শীর্ষ মিডিয়া হাউস ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের সাতটি গণমাধ্যম প্রতিষ্ঠানে ন্যক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। একই সঙ্গে অন্তর্বর্তী সরকারের কাছে হামলাকারীদের দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। কেরানীগঞ্জ উপজেলা বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি শাহীন আহমেদের সঞ্চালনায় সভাপতিত্ব করেন দৈনিক ভোরের কাগজ কেরানীগঞ্জ প্রতিনিধি শফিক চৌধুরী। মানববন্ধনে অংশ নেন কালের কণ্ঠ প্রতিনিধি আলতাফ হোসেন প্রন্টু, যমুনা টিভি কেরানীগঞ্জ প্রতিনিধি জহিরুল ইসলাম জহির, জনকণ্ঠ কেরানীগঞ্জ প্রতিনিধি শিপন উদ্দিন, জিটিভি সোহরাওয়ার্দী শ্যামল, আনন্দ টিভির সিটি রিপোর্টার এম আশিক নুর, বাংলাদেশের খবর কেরানীগঞ্জ প্রতিনিধি এরশাদ হোসেন, বাংলা টিভি কেরানীগঞ্জ প্রতিনিধি আরিফুর রহমান, ভোরের কাগজ মাল্টি-মিডিয়া রিপোর্টার ফরিদ হোসেন, বাংলাদেশের আলো কেরানীগঞ্জ প্রতিনিধি মাসুদ মুন, এশিয়া টিভি কেরানীগঞ্জ প্রতিনিধি নাসির উদ্দীন টিটু, কেরানীগঞ্জের আলোর স্টাফ রিপোর্টার রিফাত হোসেন, মাল্টি মিডিয়া শরিফুল ইসলাম তুষার, দৈনিক মুক্ত খবর পত্রিকার কেরানীগঞ্জ প্রতিনিধি সাকুর হোসেন শুভ, ব্যবসায়ী মো. জাকির হোসেন, কেরানীগঞ্জ ইন্টারনেট ব্যবসায়ী সমিতির আহ্বায়ক অসীম চৌধুরী, সদস্য আতিকুর রহমান, মেহেদী হাসান রুবেল, বাবুল আহমেদ, আশরাফ উদ্দিন রিকু ও নিরবসহ প্রায় শতাধিক লোক।

সংবাদপত্র এজেন্ট ও হকার্স সমিতির নিন্দা প্রতিবাদ : ইস্ট ওয়েস্ট মিডিয়া কমপ্লেক্সে দুর্বৃত্তদের হামলা এবং ভাঙচুরের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন দেশের সংবাদপত্র এজেন্ট ও হকাররা। গতকাল পৃথক বিজ্ঞপ্তিতে এজেন্ট ও হকার্স অ্যাসোসিয়েশনগুলো এ নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। একই সঙ্গে হামলায় জড়িতদের চিহ্নিত করে দ্রুততার সঙ্গে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার দাবি জানান তারা। প্রতিবাদ জানিয়েছেন ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ আবদুল মান্নান ও সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, বাংলাদেশ সংবাদপত্র এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আইয়ুব খান ও সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সংবাদপত্র হকার্স কল্যাণ বহুমুখী সমবায় সমিতির সভাপতি সালাউদ্দিন মো. নোমান ও সাধারণ সম্পাদক মো. শাহবুদ্দিন, বাংলাদেশ সংবাদপত্র পরিবহন মালিক সমিতির সভাপতি মো. আক্তার হোসেন রিন্টু, বাংলাদেশ নিউজপেপার সার্কুলেশন ম্যানেজারস অ্যাসোসিয়েশনের সভাপতি মাসুদ বুলবুল ও সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন মন্টু, সংবাদপত্র বিতরণকারী শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. রিয়াজ আহমেদ মামুন, সংবাদপত্র বিট কর্মচারী কল্যাণ সমবায় সমিতির সভাপতি মো. এনায়েত হোসেন ও সাধারণ সম্পাদক মো. সোলায়মান মোল্লা, পত্রপত্রিকা বিতরণকারী বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক আমির হোসেন প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর