শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

হাসতে হাসতে ওটিতে গিয়েছিলেন শিমুল ফিরলেন লাশ হয়ে

নিজস্ব প্রতিবেদক

নাকে আধা ঘণ্টার ছোট একটি অপারেশন হবে। চিকিৎসকের এমন কথা শুনে হাসতে হাসতে অপারেশন থিয়েটারে গিয়েছিলেন রোগী মো. সামছুদ্দোহা শিমুল। তবে তিনি আর বেঁচে ফেরেননি। কীভাবে বা কেন তার এমন মৃত্যু, সে বিষয়ে কোনো তথ্যও দেয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। গত ২০ আগস্ট রাজধানীর কলাবাগানের কমফোর্ট হাসপাতালে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় কলাবাগান থানায় অবহেলাজনিত মৃত্যুর একটি মামলা হয়। মামলায় চারজনকে আসামি করা হয়েছে। তারা হলেন- অধ্যাপক ডা. জাহীর আল-আমিন (৬২), ডা. ইফতেখারুল কাওছার (৩৭), কমফোর্ট ডায়াগনস্টিক সেন্টার অ্যান্ড নার্সিং হোমের চেয়ারম্যান কবির আহামেদ ভূইয়া (৬০), কমফোর্ট ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজিং ডিরেক্টর সামিয়া ইসলাম (৫০)।

অবহেলাজনিত মৃত্যুর মামলা করা হলেও ওই রোগীর পরিবার জানায়, তারা হত্যা মামলা করতে চেয়েছিল। পুলিশ মামলায় হত্যার ধারা দেয়নি।

মামলার তদন্ত কর্মকর্তা কলাবাগান থানার এসআই জয়নাল জানান, সামছুদ্দোহা শিমুল সব ধরনের পরীক্ষা-নিরীক্ষা করেই অপারেশন করতে গিয়েছিলেন। তারপরও তিনি কেন মারা গেলেন, ময়নাতদন্তের রিপোর্ট এলে বিস্তারিত বলা যাবে। জানা যায়, প্রধান অভিযুক্ত অধ্যাপক ডা. জাহীর আল-আমিন ২০২০ সালে একজন রোগীর বাম কানে অপারেশনের জন্য ওটিতে নিয়ে ডান কানের অপারেশন করে ফেলেছিলেন। এর পরিপ্রেক্ষিতে বিএমডিসির রেজিস্ট্রার ডা. মো. লিয়াকত হোসাইন তাকে এক বছরের জন্য চিকিৎসা কাজ থেকে বিরত থাকার আদেশ দেন।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর