শিরোনাম
শনিবার, ২৪ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

আগ্রাসন ও সব অপশক্তি রুখতে মিছিল

প্রতিদিন ডেস্ক

ভারতের আগ্রাসনসহ সব অপশক্তি রুখতে বিক্ষোভ ও মশাল মিছিল হয়েছে দিনাজপুর ও বরিশালে। বৃহস্পতিবার রাতে ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে বিক্ষোভ ও মশাল মিছিল করেছেন দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থীরা। একই দাবিতে গতকাল বরিশালে বিক্ষোভ মিছিল করেছে স্বেচ্ছাসেবক দল ও খেলাফত মজলিসের বরিশাল মহানগর শাখা।

দিনাজপুর : ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে বিক্ষোভ ও মশাল মিছিল করেছেন হাবিপ্রবি শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়াম এলাকা থেকে মশাল মিছিল বের হয়। এতে মশালসহ ৪ শতাধিক শিক্ষার্থী অংশ নেন। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের প্রধান সড়ক প্রদক্ষিণ করে প্রাশসনিক ভবনের সামনে এসে শেষ হয়।

এ সময় ভারতবিরোধী বিভিন্ন স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো ক্যাম্পাস। মিছিল শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে ফেনী, কুমিল্লা, নোয়াখালী, মৌলভীবাজার, হবিগঞ্জসহ বন্যায় বিপর্যস্ত এলাকার মানুষের প্রতি সংহতি জানিয়ে বন্যার্তদের সাহায্যের জন্য ফান্ড কালেকশনে সবার সহযোগিতা চাওয়া হয়।

বরিশাল : বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনীতিতে ভারতের ষড়যন্ত্রের প্রতিবাদে বরিশাল মহানগরে বিক্ষোভ মিছিল করেছে স্বেচ্ছাসেবক দলের মহানগর কমিটি। গতকাল বিকালে সদর রোডে বিএনপি কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। এর আগে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ হয়। মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মশিউর রহমান মঞ্জু, সদস্যসচিব খান মো. আনোয়ার বক্তব্য দেন। এ ছাড়া ভারতের ত্রিপুরার গোমতী নদীর ওপর নির্মিত ডুম্বুরা বাঁধ বিনা নোটিসে খুলে দেওয়ার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে খেলাফত মজলিস বারশাল মহানগর শাখা। জুমার নামাজের পর অশ্বিনী কুমার হলের সামনে প্রতিবাদ সমাবেশ হয়। সমাবেশে খেলাফত মজলিসের মহানগর সভাপতি মাওলানা আবদুল কাদের হোসনাবাদী সভাপতিত্ব করেন। বক্তব্য দেন বরিশাল পূর্ব জেলা সভাপতি অধ্যাপক মাওলানা মোয়াজ্জেম হোসাইন, সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন, পশ্চিম জেলা সভাপতি অধ্যাপক মাওলানা সাইদুর রহমান শাহীন, সাধারণ সম্পাদক সামছুল আলম নজরুল, মহানগর সাংগঠনিক সম্পাদক মাওলানা আবদুর রাজ্জাক প্রমুখ।

 

 

সর্বশেষ খবর