রবিবার, ২৫ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

বার্নিকাটের গাড়িতে হামলা সাদেক খান গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক

বার্নিকাটের গাড়িতে হামলা সাদেক খান গ্রেপ্তার

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়িতে হামলার ঘটনায় দায়ের করা মামলার অন্যতম আসামি সাবেক সংসদ সদস্য সাদেক খানকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সন্ধ্যায় ঢাকার পশ্চিম নাখালপাড়া এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, ২০১৮ সালের ৪ আগস্ট রাতে রাজধানীর মোহাম্মদপুরের ইকবাল রোডে সুজন (সুশাসনের জন্য নাগরিক) সম্পাদক অধ্যাপক বদিউল আলম মজুমদারের বাসায় নৈশভোজে অংশ নেন ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের তৎকালীন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। রাত ১১টায় নৈশভোজ শেষে তিনি গাড়িতে ওঠার সময় তার গাড়িবহর লক্ষ্য করে হামলা হয়। এ সময় তার গাড়িতে কয়েকজন দুর্বৃত্ত ইটপাটকেল ছোড়ে। তারা গাড়ির পিছু পিছু ধাওয়া করে। এরপর বদিউল আলম মজুমদারের বাড়িতেও হামলা করে দুর্বৃত্তরা। পরে এ ঘটনায় মামলা হয়।

ঘটনার দিন ওই বাসায় বার্নিকাট ছাড়াও ড. কামাল হোসেন, তার স্ত্রী হামিদা হোসেন, তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা হাফিজ উদ্দিন আহমেদসহ কয়েকজন উপস্থিত ছিলেন। তখন রাজধানীসহ দেশে নিরাপদ সড়ক আন্দোলন চলছিল। মার্শা বার্নিকাট ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত ঢাকায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন। সাদেক খান মোহাম্মদপুর-আদাবর ও শেরেবাংলা নগর থানার একাংশ নিয়ে গঠিত ঢাকা-১৩ আসনে ২০১৮ সালের নির্বাচনে নৌকা প্রতীকে জয়ী হন। ২০২৪ সালের নির্বাচনে তিনি দলের মনোনয়ন পাননি।

সর্বশেষ খবর