রবিবার, ২৫ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

ভারতের সঙ্গে গোপন চুক্তি বাতিল করুন : রিজভী

নিজস্ব প্রতিবেদক

ভারতের সঙ্গে গোপন চুক্তি বাতিল করুন : রিজভী

অন্তর্বর্তী সরকারের উদ্দেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ‘স্বৈরাচার হাসিনা সরকার বিগত ১৫ বছরে ভারতের সঙ্গে যেসব গোপন চুক্তি করেছে সেগুলো বাতিল করতে হবে।’

গতকাল কাফরুল থানা বিএনপির উদ্যোগে ছাত্র-জনতার আন্দোলনে শহীদ পরিবারের সঙ্গে সাক্ষাৎ অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান। পরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে হতাহতের পরিবারের মাঝে অনুদান তুলে দেন রুহুল কবির রিজভী। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ভারতের এক অভিনেত্রী কয়েক দিন আগে বলেছেন, প্রতিবেশী একটা দেশ ছিল ভারতের পক্ষে, সেটাও হাতছাড়া হয়ে গেছে। আমি বলতে চাই, একটা দেশ নয়, একজন ব্যক্তি ছিলেন ভারতের পক্ষে। ওই ব্যক্তি এ দেশের গণতন্ত্র হত্যা করেছেন, একচেটিয়া ভোট করে নিজেদের লোককে ভোট ছাড়া এমপি বানিয়েছেন। সেই ব্যক্তি হচ্ছেন শেখ হাসিনা। তিনি এ দেশের গণতন্ত্রকে কবরস্থানে পাঠিয়েছেন। আর সেই শেখ হাসিনাকে ভারত সমর্থন করে, বাংলাদেশকে সমর্থন করে না। আওয়ামী লীগের নেতারাও এখন আফসোস করে এ মন্তব্য করেন।

আকরাম হোসেন বাবুলের সভাপতিত্বে এতে আরও বক্তব্য দেন ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক সাইফুল আলম নিরব, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য তারিকুল আলম তেনজিং, মাহবুবুল ইসলাম, যুবদলের সাবেক সহসভাপতি রুহুল আমিন আকিল প্রমুখ।

 

সর্বশেষ খবর