বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

আরাফাতের বিরুদ্ধে হিরো আলমের মামলার আবেদন

আদালত প্রতিবেদক

হত্যা চেষ্টার অভিযোগে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাতের বিরুদ্ধে মামলার আবেদন করেছেন আলোচিত ‘কনটেন্ট ক্রিয়েটর’ হিরো আলম। গতকাল বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমানের আদালতে তিনি এ মামলার আবেদন করেন। আদালত তার জবানবন্দি গ্রহণ করে অভিযোগের ডকুমেন্টের জন্য আদেশ অপেক্ষমান রেখেছেন।

আদালত সূত্রে জানা যায়, হিরো আলম মামলার আবেদন করলেও তাকে হামলা করে আহত করা হয়েছিল মর্মে কোনো ‘মেডিকেল সার্টিফিকেট’ বা হাসপাতালের কোনো ‘প্রেসক্রিপশন’ আদালতে উপস্থাপন করতে পারেননি। এ জন্য আদালত আগামীকাল তাকে এসব কাগজপত্র আদালতে উপস্থাপন করার জন্য বলেছেন। এদিকে গতকাল আরাফাতকে আদালতে আনা হবে এমন গুঞ্জন শুনে হিরো আলম ডিম ও জুতার মালা নিয়ে আদালতে উপস্থিত হন। এ সময় বিএনপিপন্থি আইনজীবীরাও সেখানে জড়ো হন। এ সময় হিরো আলম বলেন, উপনির্বাচনের সময় আমাকে হত্যার উদ্দেশ্যে আরাফাতের নেতৃত্বে তার লোকজন হামলা চালায়। আজ আদালতে সেই অভিযোগে তার বিরুদ্ধে মামলা করতে এসেছি। আমাকে যে মারধর করা হয়েছে, সেই ব্যথা এখনো রয়েছে। মামলা সূত্রে জানা গেছে, গত বছর ১৭ জুলাই সকাল থেকে ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ শুরুর পর হিরো আলম বিভিন্ন কেন্দ্রে পরিদর্শন করতে থাকেন। বিকাল সাড়ে ৩টায় বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন শেষে সহযোগীসহ বের হয়ে আসার সময় অজ্ঞাতনামা ১৫-২০ জন তার গতিরোধ করে। একপর্যায়ে তারা হিরো আলমকে আক্রমণ করে। এ সময় হিরো আলমের ব্যক্তিগত সহকারী রাজীব, রনি ও আল আমিন তাকে বাঁচাতে এলে তাদেরও মারধর করা হয়।

হিরো আলমের ওপর হামলার ঘটনায় পরদিন ১৮ জুলাই তার ব্যক্তিগত সহকারী মো. সুজন রহমান শুভ বাদী হয়ে বনানী থানায় মামলা দায়ের করেন। মামলাটি তদন্তাধীন। তবে রাজনৈতিক পটপরিবর্তন হওয়ায় হিরো আলম আজ নিজে বাদী হয়ে মামলার আবেদন করলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর