শনিবার, ৩১ আগস্ট, ২০২৪ ০০:০০ টা

শেখ হাসিনাসহ নেতাদের নামে আরও মামলা

প্রতিদিন ডেস্ক

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তার সরকারের মন্ত্রী, এমপি এবং আওয়ামী লীগ নেতা-কর্মীদের নামে আরও মামলার খবর পাওয়া গেছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো বিবরণ-

মুন্সীগঞ্জ : ৪ আগস্ট মুন্সীগঞ্জ শহরের সুপারমার্কেট এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়া নূর মোহাম্মদ ওরফে ডিপজলকে (২২) গুলি করে হত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন, সাধারণ সম্পাদক লুৎফর রহমান ও জেলার সাবেক তিনজন এমপিকে আসামি করে হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতাসহ ৩১৩ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতনামা আসামি করা হয়েছে আরও ২০০/৩০০ জনকে। মামলার বাদী হয়েছেন নুর মোহাম্মদ ওরফে ডিপজলের নানি শেফালী বেগম।

কিশোরগঞ্জ : কিশোরগঞ্জে আওয়ামী লীগ নেতার বাসায় আগুন লাগিয়ে দুজনকে পুড়িয়ে হত্যার ২৬ দিন পর সদর মডেল থানায় মামলা করেছেন বিএনপির এক নেতা। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, সাবেক যুব ও ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপন ও কিশোরগঞ্জের সাবেক চার সংসদ সদস্যসহ ৮৮ জনের নামোল্লেখ করে মামলা দায়ের করেছেন কিশোরগঞ্জ জেলা জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ সভাপতি মতিউর রহমান। এ মামলায় অজ্ঞাত আরও ৩০০ জনকে আসামি করা হয়েছে। মামলার এজাহারসূত্রে জানা গেছে, ৪ আগস্ট দুপুরে আন্দোলনকারীরা খড়মপট্টি এলাকায় জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটুর বাসার গেট খোলা পেয়ে সেখানে গিয়ে আশ্রয় নেন। এ সময় বাসাটিতে কেরোসিন ও পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। এতে সদর উপজেলার যশোদল এলাকার জুলকার হোসাইন (৩৮) ও বীরদামপাড়া এলাকার অঞ্জনা (২৮) নামে এক নারী মৃত্যুবরণ করেন এবং বাদীসহ বেশ কয়েকজন আহত হন।

সর্বশেষ খবর