সোমবার, ২ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
অনিয়ম অপরাধে সাবেক মন্ত্রী-এমপিরা

টুকু পলক জয় গাজীসহ ছয়জন ফের রিমান্ডে

আদালত প্রতিবেদক

সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, সাবেক ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, চট্টগ্রাম বন্দরের সাবেক চেয়ারম্যান বাধ্যতামূলক অবসরপ্রাপ্ত রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েল এবং ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের ফের তিন দিনের করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। অন্যদিকে দুই হত্যা মামলায় সাবেক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে তিন দিন করে ছয় দিনের রিমান্ডের আদেশ দেওয়া হয়েছে। গতকাল ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলামের আদালত শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন। এ ছাড়া নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার সাবেক পাট ও বস্ত্রমন্ত্রী গাজী গোলাম দস্তগীরের বিরুদ্ধে করা দুটি মামলায় তিন দিন করে আরও ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গতকাল আইডিয়াল কলেজের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ হত্যা মামলায় ছয় আসামিকে সাত দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করেন মামলার তদন্ত কর্মকর্তা লালবাগ থানার সাব-ইন্সপেক্টর আক্কাস মিয়া। তিনি শামসুল হক টুকু, আরিফ খান জয় ও মোহাম্মদ সোহায়েলের পুনরায় সাত দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

আদাবর থানার গার্মেন্টস কর্মী রুবেল হত্যা মামলায় আহমদ হোসেন ও তানভীর হাসান সৈকতকে গ্রেপ্তার দেখানোসহ সাত দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা সংশ্লিষ্ট থানার পরিদর্শক মিন্টু চন্দ্র বণিক। আর জুনাইদ আহমেদ পলককে বাড্ডা থানায় সুমন সিকদার এবং সূত্রাপুর থানায় ইকরাম হোসেন কাওসার ও ওমর ফারুক হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোসহ সাত দিন করে রিমান্ড আবেদন করা হয়। রাষ্ট্রপক্ষ রিমান্ড মঞ্জুরের পক্ষে শুনানি করেন। আসামিদের পক্ষে তাদের আইনজীবী মোরশেদ হোসেন শাহীন রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত রিমান্ডের আদেশ দেন।

নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, আড়াইহাজারের শফিক ও বাবুল মিয়া নামে দুটি হত্যা মামলায় সাবেক পাট ও বস্ত্রমন্ত্রী নারায়ণগঞ্জ-১ আসনের সাবেক এমপি গাজী গোলাম দস্তগীরের তিন দিন করে ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হায়দার আলীর আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

সর্বশেষ খবর