শিরোনাম
রবিবার, ৮ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

আশুলিয়ায় খুলেছে অধিকাংশ কারখানা

সাভার প্রতিনিধি

আশুলিয়ায় খুলেছে অধিকাংশ কারখানা

সাভারের আশুলিয়ায় গত কয়েকদিনের শ্রমিকদের বিক্ষোভের পর অধিকাংশ তৈরি পোশাক কারখানা খুলেছে। গতকাল সকাল থেকেই শ্রমিকরা কাজে যোগ দিয়েছেন। তবে বেলা সাড়ে ১০টার দিকে কর্মবিরতির মুখে ১৭টি কারখানা ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাগুলোর সামনে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ বিজিবি। চলছে সেনা টহল।

শিল্প পুলিশ জানায়, সকাল থেকে শিল্পাঞ্চলের কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। প্রায় সব শিল্প কারখানায় কার্যক্রম চালু রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানাগুলোর সামনে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ সদস্য। অব্যাহত আছে সেনা টহল।

এদিকে, সকাল ১০টার পর থেকেই বেশকিছু কারখানায় কর্মবিরতি পালনের খবর পাওয়া গেছে। প্রায় ১৭টি কারখানার শ্রমিকদের বিক্ষোভের মুখে সাধারণ ছুটি ঘোষণা করে কর্তৃপক্ষ। পরে শ্রমিকরা চলে যান। কোথাও সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে দেখা যায়নি তাদের।

ঢাকা জেলা পুলিশ সুপার আহম্মেদ মুঈদ জানান, অধিকাংশ কারখানায় নির্ধারিত সময়ে কাজ শুরু হয়েছে। শ্রমিকরা কাজ না করায় এবং কিছু কারখানার ম্যানেজমেন্ট না আসায় ১৭টির মতো কারখানায় ছুটি ঘোষণা করা হয়েছে। আমরা মালিকপক্ষ ও শ্রমিকদের সঙ্গে আলোচনা করে সমস্যা সমাধানের চেষ্টা করে যাচ্ছি। আজ (গতকাল) কোথাও কোনো হামলা-ভাঙচুরের ঘটনা ঘটেনি।

গত কয়েকদিন আশুলিয়ার কয়েকটি কারখানার শ্রমিক ও চাকরি প্রত্যাশীদের আন্দোলনের মুখে অস্থিরতা বিরাজ করছিল। শিল্প-কারখানার পরিবেশ স্বাভাবিক রাখতে শিল্পাঞ্চলে শুরু হয় যৌথ অভিযান। ইতোমধ্যে নাশকতার অভিযোগে আটক করা হয়েছে বেশ কয়েকজনকে। জোরদার করা হয়েছে নিরাপত্তা।

সর্বশেষ খবর