মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
ফাওজুল কবির খান

বৈষম্য অবসান না হওয়া পর্যন্ত লড়াই

নিজস্ব প্রতিবেদক

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ এবং রেলপথ মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান বলেছেন, সব দুর্নীতি, অন্যায়-অবিচার ও বৈষম্যের অবসান না হওয়া পর্যন্ত সব অনিয়মের বিরুদ্ধে লড়াই চালিয়ে যাবে সরকার। গতকাল সচিবালয়ে অফিস কক্ষে বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত ম্যারি মাসদুপুইয়ের নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করতে এলে এ কথা বলেন তিনি।

সাক্ষাৎকালে উপদেষ্টা বাংলাদেশ-ফ্রান্সের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং পারস্পরিক সহযোগিতার জন্য ফ্রান্সের প্রশংসা করে বলেন, ছাত্র-জনতার আত্মত্যাগে গঠিত এই অন্তর্বর্তী সরকার জনগণের প্রত্যাশা পূরণে কাজ করে যাচ্ছে। দেশের জনগণের জীবনমান উন্নয়নে ফ্রান্সকে পাশে থাকার আহ্বান জানান তিনি।

ফ্রান্সের রাষ্ট্রদূত বর্তমান অন্তর্বর্তী সরকারকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বিগত এক মাসে সরকারের নেওয়া পদক্ষেপগুলোর ভূয়সী প্রশংসা করেন। রাষ্ট্রদূত বলেন, স্বাধীনতার পর থেকে ফ্রান্স বাংলাদেশের বিশ্বস্ত উন্নয়ন সহযোগী হিসেবে কাজ করে আসছে এবং দেশের জনগণের জীবনমান উন্নয়নে ফ্রান্সের এ প্রচেষ্টা সবসময় অব্যাহত থাকবে।

এ সময় অন্তর্বর্তী সরকারকে সর্বাত্মক সহযোগিতা করার পাশাপাশি নবায়নযোগ্য জ্বালানি ও ট্রান্সফরমার প্রোটেকশন টেকনোলজি খাতসহ বিভিন্ন জনকল্যাণমূলক প্রকল্পে বিনিয়োগ এবং জলবায়ু পরিবর্তন সংক্রান্ত বিরূপ প্রভাব মোকাবিলায় ফ্রান্স বাংলাদেশকে সহায়তা করবে বলে জানান তিনি।

বৈঠকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সচিব মো. এহছানুল হক, বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব মো. হাবিবুর রহমান এবং ফ্রান্স দূতাবাসের জুলিয়েন ডিউর (অর্থনৈতিক বিভাগের প্রধান), সিনথিয়া মেলা (বাংলাদেশে এএফডি কান্ট্রি ডিরেক্টর) উপস্থিত ছিলেন।

 

সর্বশেষ খবর