বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

দুই কলেজের মধ্যে তুলকালাম

ঢাকা ও আইডিয়ালের শিক্ষার্থীদের সংঘর্ষ আহত ২৫

নিজস্ব প্রতিবেদক

দুই কলেজের মধ্যে তুলকালাম

ঢাকা ও আইডিয়াল কলেজ শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ নিয়ন্ত্রণে সেনাবাহিনী -বাংলাদেশ প্রতিদিন

রাজধানীর সায়েন্সল্যাব মোড়ে আইডিয়াল কলেজ ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় রাজধানীর মিরপুর রোডসহ আশপাশের সড়কগুলোতে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে সেনাবাহিনী ও পুলিশ সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর সড়কে যান চলাচল স্বাভাবিক হয়। এর আগে ঢাকা কলেজের এক শিক্ষার্থীকে মারধরকে কেন্দ্র করে গতকাল দুপুরে সংঘর্ষে জড়ায় কলেজ দুটির শিক্ষার্থীরা। এতে শিক্ষার্থী ও সাংবাদিকসহ অন্তত ২৫ জন আহত হন। সংঘর্ষের একপর্যায়ে ঢাকা কলেজের শিক্ষার্থীরা আইডিয়াল কলেজের সাইন বোর্ড খুলে নিয়ে যায়। জানা গেছে, পাভেল নামে ঢাকা কলেজের এক শিক্ষার্থীকে মারধর করে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা। এতে বিক্ষুব্ধ ঢাকা কলেজের শিক্ষার্থীরা লাঠিসোঁটা নিয়ে বের হন। তারা সায়েন্সল্যাব মোড়ে আইডিয়াল কলেজের শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষে জড়ায়। একপর্যায়ে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা পিছু হটলে ঢাকা কলেজের শিক্ষার্থীরা আইডিয়াল কলেজে গিয়ে ভাঙচুর চালায়। কলেজটির বিশাল আকৃতির সাইন বোর্ড খুলে ঢাকা কলেজে নিয়ে এসে ভাঙচুর চালানো হয়। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, ঢাকা কলেজের শিক্ষার্থীরা সাইন বোর্ডটি প্রধান সড়ক দিয়ে নিয়ে যাচ্ছে। পরে তারা সাইন বোর্ডটি নিজেদের কলেজে নিয়ে ভাঙচুর করছে।

ঢাকা কলেজের আহত শিক্ষার্থী বদিউজ্জামান বাদল বলেন, ঢাকা কলেজে সকাল ১০টার দিকে নবীনবরণ অনুষ্ঠান হচ্ছিল। সেখানে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা আসছিল। একপর্যায়ে তাদের সঙ্গে হাতাহাতি সৃষ্টি হয়। পরে সিনিয়ররা বিষয়টি মীমাংসা করলেও আইডিয়াল কলেজের শিক্ষার্থী মেনে নেয়নি। পরবর্তীতে আইডিয়াল কলেজের শিক্ষার্থীরা একত্রিত হয়ে সায়েন্সল্যাব মোড় এলাকাসহ কলেজের ভিতরে আমাদের ঢাকা কলেজের শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। এতে আমাদের অন্তত ১০ থেকে ১৫ জন শিক্ষার্থী আহত হয়।

আইডিয়াল কলেজের শিক্ষার্থী মো. হোসাইন বলেন, সকালে আমাদের আইডিয়াল কলেজের দুই শিক্ষার্থী সায়েন্সল্যাব মোড়ে সোনালী ব্যাংকে টাকা জমা দিতে গিয়েছিলেন। সেখানে ঢাকা কলেজের শিক্ষার্থীরা দুজনকে মারপিট করে আহত করে। পরে আমাদের কলেজের শিক্ষার্থীরা একত্রিত হয়ে মীমাংসার জন্য সিটি কলেজ এলাকা দিয়ে ঢাকা কলেজের দিকে যাচ্ছিলাম। সে সময় ঢাকা কলেজের শিক্ষার্থীরা আমাদের শিক্ষার্থীর ওপর হামলা চালায়। এতে ১০ থেকে ১৫ জন শিক্ষার্থী আহত হয়।

ডিএমপির নিউমার্কেট জোনের সহকারী কমিশনার (এসি) তারিক লতিফ বলেন, দুপুরে দুই কলেজের ছাত্রদের মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষ হয়। তবে অল্প সময়ের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।

সর্বশেষ খবর