বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা
সীমান্তে অনুপ্রবেশ ক্যাম্পে গোলাগুলি

উখিয়ায় গুলি করে হত্যা আরসার দুই কমান্ডারকে

রোহিঙ্গা সংকট

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজারে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে প্রতিপক্ষের গুলিতে সন্ত্রাসী সংগঠন আরসার দুই কমান্ডার নিহত হয়েছে। এ সময় আরেকজন আহত হন। গতকাল ভোরে উখিয়া উপজেলার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-২৫ ব্লকের মারকাজ মসজিদ সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল। নিহতরা হলেন- উখিয়ার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম২৫ ব্লকের আবুল কালামের ছেলে ইমাম হোসেন (৩৭) এবং ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি৬ ব্লকের গনি মিয়ার ছেলে রহমত উল্লাহ (২৫)। আহত হয়েছেন উখিয়ার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম২৯ ব্লকের হামিদ হোসেনের ছেলে মোহাম্মদ আবদুল্লাহ (৩১)।

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত এপিবিএন অধিনায়ক মোহাম্মদ ইকবাল বলেন, গতকাল ভোরে উখিয়া উপজেলার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম২৫ ব্লকের মারকাজ মসজিদ সংলগ্ন এলাকায় আরসা কমান্ডার ইমাম হোসেন ও রহমত উল্লাহসহ আরও কয়েকজন অবস্থান করছিল। এক পর্যায়ে ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্প এলাকা থেকে ২০ থেকে ৩০ জন লোক প্রবেশ করে তাদের ওপর অতর্কিত গুলি ছুড়তে থাকে। পরে হামলাকারীরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ ঘটনায় ইমাম হোসেন ও রহমত উল্লাহ ঘটনাস্থলে নিহত এবং একজন গুলিবিদ্ধ হন। পরে স্থানীয়রা গুলিবিদ্ধ ব্যক্তিকে উদ্ধার করে ক্যাম্প সংলগ্ন হাসপাতালে ভর্তি করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুলিবিদ্ধ দুজনের মৃতদেহ উদ্ধার করেছে।

তিনি বলেন, ‘নিহত দুজন মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার কমান্ডার। তাদের বিরুদ্ধে খুন, অপহরণ ও চাঁদাবাজিসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে। পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে, রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তারের জেরে এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।’

সর্বশেষ খবর