বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

নির্বাহী বিভাগে রদবদলে সবার মতামতে সিদ্ধান্ত নিলে ভালো : খসরু

বিএনপির সঙ্গে বৈঠক অস্ট্রেলিয়ার হাইকমিশনারের

নিজস্ব প্রতিবেদক

নির্বাহী বিভাগে রদবদলে সবার মতামতে সিদ্ধান্ত নিলে ভালো : খসরু

অস্ট্রেলিয়ার হাইকমিশনারের সঙ্গে গতকাল বিএনপি নেতারা -বাংলাদেশ প্রতিদিন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, গত ১৫-১৬ বছরে দেশে চরম রাজনীতিকরণ হয়েছে। ক্ষমতার অপব্যবহার হয়েছে। দলীয় নির্বাহী বিভাগে পরিণত হয়েছে, সেখান থেকে বেরিয়ে আসতে হবে। পদে পদে সুযোগ সন্ধানীরা বসে আছে, তাদের আর সুযোগ দেওয়া যাবে না। নির্বাহী বিভাগে রদবদলের ক্ষেত্রে সবার সঙ্গে আলাপ আলোচনা করে সিদ্ধান্ত নিলেই ভালো। 

গতকাল দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে ঢাকায় নিযুক্ত অস্ট্রেলিয়ার হাইকমিশনার নারদিয়া সিম্পসনের সঙ্গে বৈঠক শেষে তিনি এ কথা বলেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে বৈঠকে অংশ নেন আমীর খসরু মাহমুদ চৌধুরী, শামা ওবায়েদ এবং অস্ট্রেলিয়ার পক্ষে হাইকমিশনার ছাড়াও ডেপুটি হেড অব মিশন ক্লিনটন পোবকে ও প্রথম সচিব লারা অ্যাডামস।

অস্ট্রেলিয়ার হাইকমিশনারের সঙ্গে আলোচনার বিষয়ে আমীর খসরু মাহমুদ চৌধুরী সাংবাদিকদের বলেন, দীর্ঘ আলোচনা হয়েছে। তিনি শেখ হাসিনা চলে যাওয়ার পর বিএনপি কী ভাবছে, অন্তর্বর্তী সরকার কেমন করছে, আগামী দিনের বিএনপির পরিকল্পনা কী এসব বিষয়ে জানতে চেয়েছেন। আমরা বলেছি অন্তর্বর্তী সরকারকে সহায়তা দিয়ে যাবে বিএনপি। নির্বাচনের জন্য কত সময় লাগতে পারে এ নিয়ে বিদেশিদের সবার আগ্রহ উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, হাইকমিশনার নির্বাচনের জন্য কত সময় লাগতে পারে- জানতে চেয়েছেন। বিএনপি নির্বাচন নিয়ে কী ভাবছে সে বিষয়ে আলোচনা হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক ব্যবস্থা এগিয়ে নেওয়ার বিষয়ে বলেছেন তিনি। তবে সময় বেঁধে দিয়ে চাপ সৃষ্টি করতে চায় না বিএনপি।

এ ছাড়াও অস্ট্রেলিয়ার সঙ্গে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য, বিনিয়োগ ও সম্পর্ক আরও জোরদার ও অর্থনৈতিক ভিত্তি দৃঢ় করার বিষয় ছাড়াও কথা হয়েছে জিও পলিটিক্স, রোহিঙ্গা ইস্যু নিয়ে।

সর্বশেষ খবর