শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

সরকারকে সহযোগিতা করব, ভুল হলে সমালোচনা : মান্না

নারায়ণগঞ্জ প্রতিনিধি

সরকারকে সহযোগিতা করব, ভুল হলে সমালোচনা : মান্না

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, অর্ন্তবর্তী সরকারের হয়তো অভিজ্ঞতার অভাব আছে। কিন্তু তাদের ওপর প্রচ- চাপ সৃষ্টি করে দাবি আদায় করতে হবে- সেই সময় এখনো হয়নি। তাদের সময় দিতে হবে। আমরা এই সরকারকে সহযোগিতা করব। যদি ভুল করে তাহলে সমালোচনা করব।

গতকাল দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবে ছাত্র-জনতার অভ্যুত্থান-পরবর্তী আজকের বাংলাদেশ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, নির্বাচন গ্রহণযোগ্য করার জন্য যতটুকু সময় দরকার সেটা সরকারকে দিতে হবে। আমাদের ১৭টি রাজনৈতিক দল দিল ২ হাজার প্রস্তাব। অনেক বিপরীতধর্মী প্রস্তাবনাও এসেছে। এগুলো সমন্বয় করবে অন্তর্বর্তী সরকার। আমরা আশা করছি জাতীয় ঐক্যের ভিত্তিতে সরকার এসব প্রস্তাবনা সমন্বয় করবে। মান্না বলেন, এই সরকারের ব্যর্থ হওয়ার সুযোগ কম। তাদের সাকসেসফুল হতে হবে। তারা ভুল করলে তাদের স্পষ্ট করে বলে দিতে হবে। দেশ সংস্কারের জন্য রোডম্যাপ প্রয়োজন। তবে টাইমলাইন বেঁধে দেওয়া ঠিক হবে না। আবার দীর্ঘায়িতও করা যাবে না। প্রধান উপদেষ্টার ভাষণ প্রসঙ্গে তিনি বলেন, প্রধান উপদেষ্টা জাতির উদ্দেশে দেওয়া ভাষণে যা বলেছেন সেটা রোডম্যাপের মতোই। তিনি সবকিছু ঐকমত্যের ভিত্তিতে করতে চেয়েছেন। মান্না আরও বলেন, নতুন কিছু দেখতে হলে দৃষ্টির পরিবর্তন করতে হবে। এখন পলিটিক্স মাসলম্যান দিয়ে চলবে না। যারা করছে তারা ক্ষতিগ্রস্ত হচ্ছে। আন্দোলনকারী ছাত্ররা নতুন বাংলাদেশ চেয়েছে। আমরা মনে করি পলিটিক্যাল পার্টিগুলোকে পরিবর্তনের ধারাগুলো বুঝে তার সঙ্গে থেকে পরিবর্তনটাকে ইতিবাচক করা। নাগরিক ঐক্য নারায়ণগঞ্জ জেলা কমিটির আহ্বায়ক ইকবাল কবিরের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক শহিদুল্লা কায়সারসহ অনেকে।

সর্বশেষ খবর