শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

সুরের মুগ্ধতায় অনন্য ছায়ানট

সাংস্কৃতিক প্রতিবেদক

রবীন্দ্রনাথের গানের আসর বসায় ছায়ানট। গতকাল সন্ধ্যায় ছায়ানটের রমেশচন্দ্র দত্ত স্মৃতি মিলনায়তন কেন্দ্রে বসে সুরের এই আসর।

পরিবেশনার প্রথমেই মঞ্চে আসেন মহাশ্বেতা চৌধুরী। তিনি গেয়ে শোনান দুটি রবীন্দ্রসংগীত ‘নাই বা ডাকো’, ‘কে বলেছে তোমায় বঁধু’। এরপর মঞ্চে আসেন সত্যম্ দেবনাথ। নিবেদিতপ্রাণ এই শিল্পীর গান ও গায়কী মন ছুঁয়ে যায় সুর রসিকদের। দরদমাখা কণ্ঠের খেলায় রাঙিয়ে দেন শ্রোতার আসর।

এই শিল্পীর গান প্রাণভরে উপভোগ করলেন দর্শক-শ্রোতারা। তার পরিবেশিত প্রথম গানের বাণী ছিল ‘শরতে আজ কোন অতিথি’। এরপর একে একে ‘তাঁহারে আরতি করে’, ‘আমার একটি কথা’, ‘যখন এসেছিলে’, ‘শাঙন গগনে’, ‘এরা পরকে আপন করে’ ও ‘ওরে ভাই মিথ্যে ভেবো না’ গানগুলো।

সবশেষ পরিবেশনা নিয়ে মঞ্চে আসেন ‘সেঁজুতি বড়ুয়া’। তার অনবদ্য কণ্ঠের মহিমায় শ্রোতার অন্তরে ছড়িয়ে দেন ভালো লাগার আবেশ। গানে গানে শ্রোতার সঙ্গে শিল্পীর সংযোগে সংগীতাসরটি হয়ে ওঠে অনবদ্য। এই শিল্পী একে একে গেয়ে শোনান ‘আরও কত দূরে’, ‘অশ্রু নদীর তীরে, সুদূর পারে’, ‘আরও আঘাত সইবে আমার’, ‘কোলাহল তো বারণ হলো’, ‘রিমিকি ঝিমিকি ঝরে’, ‘যে ছিল আমার স্বপনচারিণী’ ও ‘যে তোমায় ছাড়ে ছাড়ুক’ গানগুলো।

সর্বশেষ খবর