বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

শুক্রবারও চলবে মেট্রোরেল

নিজস্ব প্রতিবেদক

বিজয় সরণি ও মতিঝিল এলাকায় মেট্রোরেল লাইনের নিচের পাতের স্প্রিং সরে যাওয়ায় আগারগাঁও-মতিঝিল অংশে গতকাল প্রায় সারা দিনই মেট্রোরেল চলাচল বন্ধ ছিল। গতকাল সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এ অংশে মেট্রোরেল চলাচল চালু করতে পারেনি কর্তৃপক্ষ। যদিও ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) পক্ষ থেকে জানানো হয়েছিল, বিকাল নাগাদ স্প্রিংয়ের ত্রুটি সারানো গেলে আবার ট্রেন চলাচল শুরু হবে। টেকনিক্যাল টিম সারা দিন কাজ করেও তা সম্ভব হয়নি। এদিকে এক অফিস আদেশে জানানো হয়েছে, আগামী শুক্রবার (২০ সেপ্টেম্বর) থেকে সপ্তাহে সাত দিনই চলবে মেট্রোরেল। বিজয় সরণি ও মতিঝিল এলাকায় হঠাৎ এমন যান্ত্রিক ত্রুটিতে আকস্মিকভাবে রেল চলাচল বন্ধ হয়ে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েন মেট্রোরেলে চলাচলরত যাত্রীরা। সকালের এ ঘটনায় যাত্রীদের মেট্রোরেলের স্টেশনে ট্রেনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে। বিকালেও অনেককে স্টেশনে যেতে দেখা গেছে।

এর আগে এক খুদেবার্তায় ডিএমটিসিএল জানিয়েছে, অনিবার্য কারণবশত সকাল ৯টা ৪০ মিনিট থেকে আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল সাময়িক বন্ধ আছে। তবে উত্তরা উত্তর থেকে আগারগাঁও অংশে ট্রেন চলাচল স্বাভাবিক আছে। ত্রুটি সারিয়ে

আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল স্বাভাবিক হলে পরবর্তীতে জানানো হবে বলেও ওই খুদেবার্তায় উল্লেখ করা হয়। এদিকে আগামী শুক্রবার (২০ সেপ্টেম্বর) থেকে সপ্তাহে সাত দিনই চলবে মেট্রোরেল। তবে শুক্রবার চলাচল করবে বিকাল সাড়ে ৩টা থেকে রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত। এ ছাড়া সপ্তাহের বাকি ছয় দিন আগের মতোই চলবে মেট্রোরেল। গতকাল ডিএমটিসিএল-এর কোম্পানি সচিব খোন্দকার এহতেশামুল কবীরের সই করা এক অফিস আদেশে এ কথা জানানো হয়।

এতে বলা হয়, ‘ডিএমটিসিএলের আওতায় পরিচালনা ও রক্ষণাবেক্ষণাধীন এমআরটি লাইন-৬ এর মেট্রো ট্রেন আগামী ২০ সেপ্টেম্বর থেকে প্রতি শুক্রবার উত্তরা উত্তর থেকে মতিঝিল পর্যন্ত চলবে। প্রতি শুক্রবার বিকাল ৩টা ৩০ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত উত্তরা উত্তর স্টেশন থেকে এবং মতিঝিল থেকে বিকাল ৩টা ৫০ মিনিট থেকে রাত ৯টা ৪০ মিনিট পর্যন্ত নির্ধারিত হেডওয়েতে চলাচলের সিদ্ধান্ত হয়েছে।

সর্বশেষ খবর