শিরোনাম
রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

চট্টগ্রামে যুবদলের সংঘর্ষে নিহত বাবু যুবলীগ কর্মী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের চান্দগাঁওয়ে যুবদলের দুই গ্রুপের সংঘর্ষে নিহত জুবায়ের উদ্দীন বাবু যুবদলের নন, তিনি যুবলীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তার ফেসবুক আইডিতে শেখ হাসিনাসহ যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন সভা-সমাবেশের ছবি পাওয়া গেছে। যুবদলের সংঘর্ষে নিহত হওয়ার পর তাকে যুবদলকর্মী দাবি করলেও তিনি বিএনপির রাজনীতিতে সক্রিয় ছিলেন না বলে দাবি করেছে যুবদল। এদিকে বাবুর মৃত্যুর ঘটনায় ৪০ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর যুবদলের সদ্য সাবেক সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী বলেন, জুবায়ের উদ্দীন বাবু নামে একজন নিহত হয়েছেন। বিভিন্ন মিডিয়ায় তাকে যুবদল বা বিএনপিরকর্মী দাবি করা হয়েছে। ওই ছেলেকে আমি চিনি না, তার সম্পর্কে জানি না। আমাদের মিছিল-মিটিংয়ে কখনো তাকে দেখিনি।

এদিকে জুবায়ের উদ্দীন বাবু নিহতের ঘটনায় ৪০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০-৩০ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন তার ভগ্নিপতি আওয়ামী লীগকর্মী নাজিম উদ্দীন। মামলায় আসামি করা হয়েছে- নগর যুবদলের সাবেক কৃষি সম্পাদক নুরুল আমিন, ছাত্রদলের সাবেক সহসভাপতি জাসেদুর রহমান নওশাদ, চান্দগাঁও থানা ছাত্রদলের আহ্বায়ক আলফাজকে।

মামলায় উল্লেখ করা হয়েছে, টার্ফ উদ্বোধনে অনুষ্ঠানে গিয়েছিলেন জুবায়ের উদ্দীন বাবু।

 উদ্বোধনী অনুষ্ঠান শেষ মুহূর্তের আগে আসামিরা অতর্কিত হামলা করে এবং জুবায়ের উদ্দীনকে ছুরিকাঘাত করে। আহত অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। চান্দগাঁও থানার এসআই ও মামলার তদন্ত কর্মকর্তা সুমন বড়ুয়া বলেন, জুবায়ের উদ্দীন বাবুর ভগ্নিপতি নাজিম উদ্দীন বাদী হয়ে মামলা দায়ের করেছেন। শুক্রবার রাতে ৪০ জনের নাম উল্লেখ করে এ মামলা দায়ের করা হয়। তদন্ত করে আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ খবর