শিরোনাম
সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪ ০০:০০ টা

সাবেক মন্ত্রী সুজন ও গাজী ফের রিমান্ডে

প্রতিদিন ডেস্ক

সাবেক মন্ত্রী নুরুল ইসলাম সুজনের পাঁচ এবং গোলাম দস্তগীর গাজীর ফের আট দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আদালত প্রতিবেদক জানান, যাত্রাবাড়ী থানার একটি হত্যা মামলায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালত গতকাল শুনানি শেষে সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজনের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে ১৬ সেপ্টেম্বর রাতে শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল থেকে নুরুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন ইমরান হাসান নামে এক শিক্ষার্থী গুলিতে নিহতের মামলায় তাকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত তিন দিনের রিমান্ডের আদেশ দেন। এরপর বিকালে এ মামলায় তার উচ্চ আদালতে জামিন শুনানি হয়েছে যা আদেশের জন্য রয়েছে জানিয়ে রিমান্ড বাতিলের আবেদন করেন তার আইনজীবী। বিকালে শুনানি শেষে আদালত তার রিমান্ড স্থগিত করেন। এরপর রফিকুল ইসলাম হত্যা মামলায় নুরুল ইসলামকে গ্রেপ্তার দেখানোসহ ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা মৃগাংক শেখর তালুকদার। আদালত তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন। গতকাল রিমান্ডের বিষয়ে শুনানির দিন ধার্য করে তাকে কারাগারে পাঠানো হয়। এরপর গতকাল শুনানির সময় নুরুল ইসলামকে আদালতে হাজির করা হয়। আসামিপক্ষ রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয় পক্ষের  শুনানি শেষে আদালত তার পাঁচ দিনের রিমান্ডের আদেশ দেন। নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর বিরুদ্ধে চতুর্থ দফায় আবারও আট দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। এবার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় করা চার হত্যা মামলায় দুই দিন করে আট দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। গতকাল চারটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে উঠানো হলে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী মোহাম্মদ মোহসেনের আদালত শুনানি শেষে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার আইনজীবী সাখাওয়াত হোসেন খান বলেন, সিদ্ধিরগঞ্জ থানার চারটি হত্যা মামলায় গোলাম দস্তগীর গাজীকে গ্রেপ্তার দেখিয়ে ১০ দিন করে রিমান্ড আবেদন করা হয়েছিল। আদালত উভয় পক্ষের শুনানি শেষে দুই দিন করে চার মামলায় আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সিদ্ধিরগঞ্জ থানার চারটি মামলার অভিযোগে বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেওয়ায় গত ২০ জুলাই হোটেল কর্মচারী মো. শাহীন ও একই দিন গার্মেন্ট কর্মী মিনারুল ইসলাম, গত ২১ জুলাই হুসাইন এবং গত ২০ জুলাই মো. তুহিন হত্যায় গোলাম দস্তগীর গাজী অংশগ্রহণ করেন।

হত্যা মামলায় গ্রেপ্তার : আওয়ামী লীগের সাবেক মন্ত্রী ডা. দীপু মনি, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক মন্ত্রী হাসানুল হক ইনু, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন, সাবেক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও পুলিশের সাবেক ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন ও সাংবাদিক দম্পতি শাকিল ও ফারজানাকে তেজগাঁও থানার হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। গতকাল ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালত তেজগাঁও থানা পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে তাদের গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন। এর মধ্যে ইনু, মেনন ও মামুনকে তেজগাঁও থানার পৃথক দুই মামলায় গ্রেপ্তার দেখানো হয়। এরপর অন্যদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

সর্বশেষ খবর